Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১৫ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘সন্ত্রাসী হামলায় আহতদের চিকিৎসা করাবে সরকার’

গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনায় আহতদের চিকিৎসার সকল ব্যয় ভার সরকার বহন করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘এই সন্ত্রাসী হামলার ঘটনায় যারা আহত হয়েছেন, তাদের চিকিৎসার সকল ব্যয় ভার সরকার বহন করবে। আহতদের একটি পয়সাও খরচ করতে হবে না।’

নাসিম আজ সোমবার বিকেলে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

হামলার ঘটনার সময় আইন শৃঙ্খলা বাহিনী সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে পদক্ষেপ গ্রহণ করেছিল বলেই তাদের পরাজিত করা সম্ভব হয়েছে জানিয়ে নাসিম বলেন, ‘এরা সাহসী অফিসার। এরা যদি সে দিন সঠিক সময়ে সঠিক পদক্ষেপ না গ্রহণ করতো, তাহলে হামলা কারিরা পালিয়ে যেতে পারতো। কিন্তু তারা আধা ঘন্টার মধ্য সিদ্ধান্ত নিয়ে ঘটনা স্থালের চারপাশ ঘিরে ফেলেছিল, যে কারনেই হামলা কারিরা পালাতে পারেনি।’

মোহাম্মদ নাসিম বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সেদিন হামলা কারিদের মোকাবেলা করেছে। সে জন্যই হামলাকারিদের তারা পরাস্থ করতে সক্ষম হয়েছে। ভাবতে গেলে সন্ত্রাসীরা সে সময়ে পালিয়ে যেত পারতো। কিন্তু এই সকল দক্ষ অফিসারদের সঠিক সিদ্ধান্তের কারণে হামলাকারিরা পালাতে পারেনি। এমন সাহসী অফিসারদের জন্য আমি গর্ববোধ করি।

পরিদর্শন কালে মন্ত্রী ইউনাইটেড হাসপাতালে ভর্তি আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং পরিবারের সদস্য ও চিকিৎসকদের সাথে কথা বলেন।
এ সময়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক উপস্থিত ছিলেন।