ব্রেকিং নিউজ

রাত ৪:২১ ঢাকা, বুধবার  ১৭ই অক্টোবর ২০১৮ ইং

সন্তানদের ছাড়াই আজ গোলাম আযমের জানাজা !

শীর্ষ মিডিয়া ২৫ অক্টোবর ঃ   বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের নামাজে জানাজা শনিবার বাদ যোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে অনুষ্ঠিত হবে। এতে ঈমামতি করবেন তার ছেলে সাবেক সেনা কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী। এ দিকে জানাজায় অংশ নিতে দেশে আসতে পারছেন না যুক্তরাজ্যে অবস্থানরত তার তিন ছেলে কারনঃ বাংলাদেশ হাইকমিশন ম্যানচেস্টার ভিসা ইস্যু করেনি ।

পারিবারিক সিদ্ধান্তের পর সাংবাদিকদের গোলাম আযমের ছেলে আযমী বলেছিলেন  , জানাজার পর বাবার লাশ মগবাজার কাজী অফিস লেন পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তিনি আরো জানান,  শনিবার সকালেই তার আরো তিন ভাই বাংলাদেশে এসে পোঁছানোর কথা। আর সে কারণেই বাদ যোহর তার নামাজের জানাজার সময় নির্ধারণ করা হয়।

এ দিকে জানাজায় অংশ নিতে দেশে আসতে পারছেননা যুক্তরাজ্যে অবস্থানরত তার তিন ছেলে।  ম্যানচেস্টারে বসবাসরত গোলাম আযমের তিন ছেলে তাদের বাবার জানাজায় শরিক হওয়ার জন্য ম্যানচেস্টারস্থ বাংলাদেশ হাই কমিশনে ভিসার আবেদন করেছিলেন। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আমীন আযমীসহ তাদের কাউকেই বাংলাদেশ হাইকমিশন ম্যানচেস্টার ভিসা ইস্যু করেনি। শেষ খবর পর্যন্ত তারা ভিসা জটিলতার সমাধানের চেষ্টা অব্যাহত রেখেছেন । তবে শুক্রবার বিকেল ৫ টাতেই অফিস সময় শেষ হওয়ায় আর শনিবার ও রোববার ব্রিটেনের সকল অফিস আদালত বন্ধ থাকে। সে হিসেবে আর ভিসা ইস্যু হওয়ার সুযোগ নেই। উল্লেখ্য নোমান আল আযমী, মামুন আল আযমী, আমীন আল আযমী সকলেই আগে থেকেই অসুস্থ্যতার খবর শুনে পিতাকে দেখার জন্য দেশে আসার জন্য আবেদন করলেও হাই কমিশন তাদের  ভিসা দেয়নি ।

সৌদি আরবে আইডিবিতে কর্মরত তার বড় ছেলে আব্দুল্লাহিল মামুন আল আযমী দাপ্তরিক কাজে তুরস্কে অবস্থান করায় তিনিও এমনিতেই বাবার জানাজায় অংশ নিতে পারছেন না।