আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী
আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ফাইল ফটো

সন্তানকে পরিবার থেকেই আদর্শ মানুষ গড়ার আহ্বান আইজিপির

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সন্তান নৈতিকতা, আদর্শ ও মূল্যবোধ সম্পর্কে শিক্ষা পরিবার থেকেই গ্রহণ করে। তাই তাদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

তিনি সন্তান যাতে মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদের মতো অপরাধে জড়িয়ে পড়তে না পারে সে দিকে লক্ষ্য রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বানও জানিয়েছেন।

শুক্রবার দুপুরে রাজধানীর মিরপুরে শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যাণ্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ডাইরেক্টর সৈয়দ মনিরুল ইসলাম।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইজিপি বলেন, তোমরাই আগামীর বাংলাদেশ। বাংলাদেশকে জানতে হলে এর অভ্যুদয়ের সঠিক ইতিহাস জানতে হবে। লেখাপড়ার পাশাপাশি শরীর ও মন সুস্থ রাখার জন্য খেলাধুলায় অংশ নিতে হবে।

শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যাণ্ড কলেজকে রাজধানীর একটি অন্যতম বিদ্যাপীঠ আখ্যায়িত করে আইজিপি বলেন, এ প্রতিষ্ঠানটি ১৯৭১ সালে স্থাপিত হয়েছে। তাই মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত প্রতিষ্ঠানটির প্রতিটি হাউজের নামকরণ করা হয়েছে শহীদ পুলিশ সদস্যদের নামে।

আইজিপি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বর্ণাঢ্য প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। তিনি তাদের পরিবেশনায় মনোমুগ্ধকর ডিসপ্লে উপভোগ করেন। পরে আইজিপি বিভিন্ন ক্রীড়া ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।