ব্রেকিং নিউজ

রাত ১২:২৪ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

সকল যুদ্ধাপরাধীকে বিচারের মুখোমুখি করা হবে, কেউই রেহাই পাবেনা : জয়

প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, সকল যুদ্ধাপরাধীকে বিচারের মুখোমুখি করা হবে। বিচারের হাত থেকে কেউ রেহাই পাবে না।তিনি বলেন, ‘ষড়যন্ত্র যতই হোক, প্রত্যেক যুদ্ধাপরাধীকে বিচারের মুখোমুখি হতে হবে। কোটি কোটি ডলার খরচ করে বিশ্বব্যাপী যতই লবিস্ট নিয়োগ করা হোক না কেন বিচারের হাত থেকে কেউই রেহাই পাবেনা।’

joy8

সজীব ওয়াজেদ জয় বুধবার জার্মানীর হ্যনোভারে অনুষ্ঠিত এক সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তৃতায় একথা বলেন। তথ্য প্রযুক্তি বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় “সিভিট” সম্মেলনে যোগ দিতে আসায় স্থানীয় আওয়ামী লীগ ও প্রবাসীরা এই অনুষ্ঠানের আয়োজন করে। এই প্রথমবারের মত বাংলাদেশ থেকে প্রযুক্তিবিদ হিসাবে আমন্ত্রিত হওয়ায় তারা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানান।

polok3

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, ইমরান আহমেদ এমপি, জার্মান আওয়ামী লীগের বশিরুল হক সাবু , শেখ আহমেদ বাদল, জাহিদুল ইসলাম পুলক প্রমুখ।

সম্বর্ধনায় সজীব ওয়াজেদ জয় প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের যেকোনো দুর্যোগের সময় প্রবাসীরা এগিয়ে আসেন। মহান মুক্তিযুদ্ধের সময় প্রবাসীরা দেশের জনগণের পাশে দাঁড়িয়েছে। ’৭৫-এ বঙ্গবন্ধু’র নির্মম হত্যাকান্ডের পর শত প্রতিকুলতার মাঝেও বঙ্গবন্ধু পরিবারের পাশে দাঁড়িয়েছে, আশ্রয় দিয়েছে। এক এগারর পর প্রথম প্রবাসীরাই গণতন্ত্রের জন্য আন্দোলন শুরু করে।

প্রবাসীদের আওয়ামী লীগের পাশে থাকার আহবান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ জঙ্গি রাষ্ট্র হয়নি, ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়নি। আজ বিশ্বের তিনটি ফার্স্ট গ্রোয়িং দেশের মধ্যে বাংলাদেশ একটি। যোগাযোগ বিদ্যুৎ প্রযুক্তিখাতে বাংলাদেশ অনেক এগিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা বলেন, গত সাত বছরে দেশে ডিজিটাল বিপ্লব হয়েছে। শুধু শহরের মানুষই নয়, গ্রামের মানুষজনও এর সুফল পাচ্ছে ।

‘ক্ষমতার জন্য নয় আমরা দেশের মানুষের জন্য কাজ করতে এসেছি’ উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই আমাদের লক্ষ্য। দেশের একজন মানুষও দরিদ্র থাকবেনা এটাই আমাদের স্বপ্ন।