ব্রেকিং নিউজ

বিকাল ৩:১১ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

‘সংসদ-রাজপথ দু’টিই হারিয়েছে বিএনপি’

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গুপ্তহত্যা কখনো নির্বাচনের বিকল্প হতে পারে না।
তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার ভুল রাজনীতির জন্য বিএনপি সংসদ এবং রাজপথ দু’টিই হারিয়েছে।

আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, বেগম খালেদা জিয়া তার ভুল রাজনীতি না ছাড়লে যুদ্ধাপরাধী জামায়াতের জায়গায় তার স্থান হবে।

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম আজ বিকেলে সুপ্রীমকোর্টের বার সমিতি মিলনায়তনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলের সম্মানে তৃণমূল বিএনপির নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় জোট বিএনএ’র উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিএনএ এবং তৃণমূল বিএনপির চেয়ারম্যান নাজমুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহদাত হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (একাংশ) সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বিএনএ’র কো-চেয়ারম্যান এম নাজিম উদ্দিন আল আজাদ ও বিএনএ’র মহাসচিব মো. সেকান্দর আলী প্রমুখ।

মোহাম্মদ নাসিম বলেন, বেগম খালেদা জিয়া একবারও গুপ্তহত্যাকারীদের বিচার চান নি। আর তার বিচার না চাওয়ার মাধ্যমে বোঝা যায়, কারা গুপ্তহত্যার সাথে জড়িত?

জাতীয় সংলাপের বিষয়ে তিনি বলেন, ‘আমরাও সংলাপ চাই। আর আপনাদের (বিএনএ) সঙ্গে সংলাপ শুরু হয়েছে।’

এ বিষয়ে তিনি বলেন, তবে জঙ্গীদের মদদদাতা বিএনপি ও জঙ্গীবাদী সংগঠন জামায়াতের সাথে আওয়ামী লীগের সংলাপ হতে পারে না।

মোহাম্মদ নাসিম বলেন, জাতীয় নির্বাচনের জন্য সংলাপের প্রয়োজন নেই। কারণ নিদিষ্ট সময় সীমার মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, বিএনপির জামায়াত ছেড়ে এবং গুপ্তহত্যায় মদদ দেওয়া বন্ধ করে দেশের মানুষের কাছে ক্ষমা চেয়ে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়া উচিত।

ব্যরিস্টার নাজমুল হুদা বলেন, বেগম খালেদা জিয়া যে অবরোধ কর্মসূচী দিয়েছিলেন সে কর্মসূচী এখনো চলছে। আর এ কর্মসূচী প্রত্যাহার করার আগে তিনি গুপ্তহত্যার দায়-দায়িত্ব অস্বীকার করতে পারেন না।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট যে সকল কর্মসূচী গ্রহণ করবে সে সকল কর্মসূচী সফল করার জন্য কাজ করবে তৃনমূল বিএনপি নেতৃত্বাধীন বিএনএ জোট।