বেনজীর আহমেদ
র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ফাইল ফটো

সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হবে : র‌্যাব মহাপরিচালক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ।

তিনি বলেন, আসন্ন নির্বাচনে ভোটাররা সবাই শান্তিপূর্ণ ও স্বাচ্ছন্দ্যে ভোটাধিকার প্রয়োগ করবেন এবং নতুন সরকার গঠন করবেন।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণসভায় এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে বেনজীর আহমেদ বলেন, এক সপ্তাহ পরই জাতীয় নির্বাচন। নির্বাচনে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন এবং সরকার গঠন করবেন। নির্বাচনে অতীতের মতো সাংবাদিক ও আমরা একসঙ্গে কাজ করব।

তিনি বলেন, অপরাধ কমলেও নতুন নতুন অপরাধ সংগঠিত হচ্ছে। এ বিষয়টি ক্রাইম রিপোর্টাররা তুলে আনতে পারেন। ফিন্যান্সিয়াল ও সাইবার ক্রাইম বাড়ছে। মিথ্যে কথা ও প্রপাগান্ডা ছড়ানো হয়েছে।

বেনজীর আহমেদ বলেন, ২০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক নয়। অনেক পরিবর্তন এসেছে। মিডিয়া জগতে দাপট ক্রাইম রিপোর্টারদের বেশি।

‘মিডিয়ার প্রাণ বলা যায় ক্রাইম রিপোর্টারদের। দারিদ্র্যের সঙ্গে অপরাধের সম্পর্ক রয়েছে। দারিদ্র্য কমায় অপরাধও কমেছে দেশে।’

সাবেক এ ডিএমপি কমিশনার বলেন, আগে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সাংবাদিকদের ছিল ব্যক্তিগত সম্পর্ক। সেটি ভেঙে প্রাতিষ্ঠানিক সম্পর্ক গড়ার কাজ শুরু করে দিয়েছি।

অনুষ্ঠানে পুলিশ সদর দফতরের এআইজি সোহেল রানা বক্তব্য দেন।

সমাপনী বক্তব্য দেন ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন। অনুষ্ঠান পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সারওয়ার আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জি. গোলাম মো. আলমগীর হোসেন, র‌্যাবের এডিজি (অপস) কর্নেল জাহাঙ্গীর আলম ও এডিজি অ্যাডমিন ডিআইজি জামিল আহমেদ।