Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৩৪ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

সংলাপ হবে, তবে সংবিধানের বাইরে নয় : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী হবে, সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই।

‘সংলাপ হবে। সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোচনার দরজা সব সময় খোলা ছিল, আছে এবং থাকবে’ উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের অন্যান্য সংসদীয় গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, আমাদের দেশেও সেভাবেই নির্বাচন হবে। ক্ষমতাসীন সরকারের প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সরকার প্রধান থাকবেন। নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন পরিচালনা করবে।

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম আজ রাজধানীর মতিঝিলের টিএন্ডটি কলোনী মাঠে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে বিএনপি জামায়াত জোটের অব্যাহত মিথ্যাচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্থানীয় সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাত হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (একাংশ)’র সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, জাসদ (একাংশ)’র যুগ্ম-সাধারণ সম্পাদক অভিনেতা নাদের চৌধুরী ও ঢাকা মহানগর দক্ষিণ ১৪ দলের নেতৃবৃন্দ।

সমাবেশ পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন। সংলাপ হবে। কিন্তু আপনি যে সংবিধান প্রণয়ন করেছেন, তার বাইরে যাবেন না।

নাসিম বলেন, তারা (বিএনপি) নির্বাচনকে সামনে রেখে সভা-সমাবেশ করবে, এতে কারো আপত্তি থাকার কথা নয়, তবে নির্বাচন বানচাল করার জন্য দেশে নৈরাজ্য করলে জনগন সেই কালো হাত ভেঙ্গে দেবে।

আগামী নির্বাচনে ১৪ দলের বিজয়ের কোন বিকল্প নেই উল্লেখ করে নাসিম আরো বলেন, ডিসেম্বর মাস আমাদের বিজয়ের মাস। এ মাসে আমরা দেশের প্রতিটি জেলায় বিজয় মঞ্চ তৈরি করব। আগামী জাতীয় নির্বাচনে জয়লাভ করে সে মঞ্চে আমরা বিজয় উদযাপন করব।

রাশেদ খান মেনন বলেন, বিএনপি জামায়াত আন্দোলনে ব্যর্থ হয়ে ড. কামাল হোসেন ও মাহমুদুর রহমান মান্নাদের ভাড়া করেছে। তারা ভাড়াটিয়া খেলোয়াড় দিয়ে জয় লাভ করতে চায়। কিন্তু রাজনীতির মাঠে তা সম্ভব নয়।

তিনি আরো বলেন, নির্বাচন হবে সংবিধানের ভিত্তিতে, দেশ এগিয়ে যাবে সংবিধানের ভিত্তিতে, দেশ পরিচালিত হবে সংবিধানের ভিত্তিতে। কোন বিষয়েই সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই।