ব্রেকিং নিউজ

সকাল ১০:১৯ ঢাকা, মঙ্গলবার  ১৬ই অক্টোবর ২০১৮ ইং

ফাইল ফটো

সংলাপ নয়, বিএনপি রাজনৈতিক ডাস্টবিনে- প্রধানমন্ত্রী

শীর্ষ মিডিয়া ২৩ অক্টোবর ঃ    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান রাজনীতি অথবা বিএনপির নতুন নির্বাচনের দাবির প্রতি নয়, আন্তর্জাতিক সম্প্রদায়ের এখন বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে আগ্রহী।
ইতালির মিলানে সম্প্রতি অনুষ্ঠিত আসেম শীর্ষ সম্মেলনের সময় কয়েকজন ইউরোপীয় নেতার সঙ্গে বৈঠকের কথা উল্লেখ করে তিনি বলেন, তাদের কেউ ৫ জানুয়ারির নির্বাচনের ব্যাপারে কোন প্রশ্ন তোলেনি। বরং তারা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় আমাকে অভিনন্দন জানিয়েছেন এবং নির্বাচন পরবর্তী রাজনৈতিক পরিস্থিতির প্রশংসা করেন। তারা মনে করেন, নির্বাচনের পর বাংলাদেশে রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  আজ বিকেলে গণভবনে ইতালি সফরের ওপর এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের পর গণমাধ্যম ব্যক্তিত্বদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের কথা বাতিল করে দিয়ে শেখ হাসিনা বলেন, ‘বিএনপি রাজনৈতিক ডাস্টবিনে চলে গেছে। যারা হত্যা ও ধ্বংসাত্মক কার্যকলাপের জন্য দায়ী এবং দেশের অগ্রগতি ও সমৃদ্ধিকে বাধাগ্রস্ত করছে তাদের সঙ্গে সংলাপের কী প্রয়োজন ? ’
শেখ হাসিনা বলেন, খুনিদের দ্বারা পরিবেষ্টিত হওয়া সত্ত্বেও বিএনপির সঙ্গে তাঁর দল দেশের জনগণের বৃহত্তর স্বার্থে আপোসের চেষ্টা করেছিল। এই দলটি বঙ্গবন্ধুকে হত্যা করেছে এবং আমাকে হত্যা করার অপচেষ্টা চালিয়েছে।
বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে বিএনপির কঠোর আন্দোলনের হুমকি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের আগে তাদের বর্বরতায় সরকার সর্বাত্মক সংযম প্রদর্শন করেছে। কারণ তখন ছিল নির্বাচনের সময়। কিন্তু এখন একটি নির্বাচিত সরকার ক্ষমতায়, তাই দেশের জনগণের জীবন ও সম্পদ রক্ষা করার একটি নির্বাচিত সরকারের দায়িত্ব ও কর্তব্য।