Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:০৮ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

শাহরিয়ার আলম
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ফাইল ফটো

সংলাপ ছাড়াই সরকার বর্তমান অবস্থার উন্নয়ন ঘটাতে সক্ষম

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

সরকার বর্তমান অবস্থার উন্নয়ন ঘটাতে সক্ষম। তাই কোনো দলের (বিএনপি) সঙ্গে আলোচনা বা সংলাপে বসবে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
সহিংসতা বন্ধ ও রাজনৈতিক অচলাবস্থা কাটাতে জাতিসংঘের মহাসচিব বান কি মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আনুষ্ঠানিক চিঠি দেওয়ার প্রতিক্রিয়ায় বুধবার সকালে তার কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এই তথ্য জানান প্রতিমন্ত্রী।
শাহরিয়ার আলম বলেন, জাতিসংঘের মহাসচিব বান কি মুন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আনুষ্ঠানিক চিঠি দিয়ে সহিংসতার প্রতি নিন্দা এবং উদ্বেগ প্রকাশ করেছেন। চিঠিতে জাতিসংঘ মহাসচিব রাজনৈতিক অচলাবস্থা কাটাতে প্রধানমন্ত্রীকে উদ্যোগ নিতে বলেছেন। চিঠিটি আরও দুই সপ্তাহ আগে লেখা হয়েছে। কিন্তু আমরা গত পরশুদিন (সোমবার) পেয়েছি।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, চিঠিতে জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রীর ওপর আস্থা রেখে বলেছেন, তিনি (প্রধানমন্ত্রী) এই সমস্যা সমাধান করতে পারবেন বলে বান কি মুন বিশ্বাস করেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে যেন কোনো পরিস্থিতির উদ্ভব না হয় এ জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন জাতিসংঘ মহাসচিব। প্রয়োজনে জাতিসংঘ সহায়তা করতে প্রস্তুত রয়েছে। চিঠিতে আরও বলা হয়েছে, প্রয়োজন হলে তিনি (জাতিসংঘ মহাসচিব) অদূর ভবিষ্যতে বাংলাদেশে আসতে পারে।
শাহরিয়ার আলম বলেন, আমার সঙ্গে প্রধানমন্ত্রীর আলাপ হয়েছে। বর্তমান সরকার এই পরিস্থিতির উন্নয়ন ঘটাতে সক্ষম। বর্তমান সরকার কোনো সন্ত্রাসী দলের সঙ্গে আলোচনায় বসবে না। কোনো ধরনের সংলাপের প্রশ্নই আসে না। কোনো খুনির সঙ্গে সংলাপ করতে চাই না।
জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশ সরকারের পক্ষে আনুষ্ঠানিক চিঠি দিয়ে সার্বিক পরিস্থিতি অবহিত করা হবে জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের অবস্থান সন্ত্রাসের বিরুদ্ধে, কোনো রাজনৈতিক দলের বিরুদ্ধে নয়। এই বিষয়টি এরই মধ্যে জাতিসংঘসহ আন্তর্জাতিক বিশ্বকে জাননো হয়েছে। এ ছাড়া আরও বিস্তারিত ব্যাখ্যা এবং সংশ্লিষ্ট সব বিষয় উল্লেখ করে জাতিসংঘ মহাসচিবকে চিঠি দেওয়ার প্রস্তুতি চলছে।