ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১৩ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

সংলাপ করেও ফিলিস্তিন-ইসরাইল, কাশ্মীরে সমাধান হয়নি

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আলোচনা বা সংলাপে বসলেই সব সমস্যার সমাধান হয় না। এক দশক ধরে আলোচনা চললেও ফিলিস্তিন-ইসরাইল, কাশ্মীর সমস্যার সমাধান হয়নি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
‘আন্দোলনের নামে নাশকতা-মানবতার বিরুদ্ধে দানবতা, রুখে দাঁড়াও জনতা’ শীর্ষক এ সভার আয়োজন করে বাংলাদেশ উপজেলা পরিষদ এ্যাসোসিয়েশন। সংগঠনের সাবেক সভাপতি হারুন আর রশিদ হাওলাদারের সভাপতিত্বে সভায় সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদশা, কার্যকারি সভাপতি মোজাম্মেল হক সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
‘আলোচনা বা সংলাপে বসা কি সমস্যা সমাধানের সবচেয়ে সহজ উপায়’—এমন প্রশ্ন রেখে ১৪ দলের সমন্বয়ক বলেন, যারা পেট্রোল বোমা মেরে জনগণকে মারছে তাদের সঙ্গে আলোচনায় বসার কোন প্রশ্নই আসে না। বিএনপি-জামায়াতের সঙ্গে সংলাপে বসা একটি আকাশ কসুম ভাবনা। তিনি বলেন, জনগণের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। আমরা সরকারে আছি, তাই জনগণের নিরাপত্তার স্বার্থে যতটা কঠোর হওয়া প্রয়োজন আমরা ততটাই কঠোর হব।
বিএনপির হরতাল-অবরোধ এখন তামাশায় পরিণত হয়েছে উল্লেখ করে নাসিম বলেন, আন্দোলন কোনো অপরাধ নয়। কিন্তু দুঃখজনক ঘটনা বিএনপি আন্দোলনের বারোটা বাজিয়েছে। তাদের আন্দোলনের হরতাল-অবরোধ কেউ আর মানে না। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি রাজনৈতিক কৌশলে হেরে গেছেন। এখন হেরে যাওয়া নির্বাচনের ইস্যু নিয়ে সহিংসতা করবেন না।