ব্রেকিং নিউজ

রাত ১১:২৬ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সংলাপের উদ্যোগ নিতে জাতিসংঘকে চিঠি

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

সরকার ও বিএনপির মধ্যে সংলাপের আয়োজন করতে জাতিসংঘ মহাসচিব বান কি মুনকে উদ্যোগ নেয়ার আহবান জানিয়ে চিঠি দিয়েছেন শত নাগরিক নামের একটি সংগঠন।
বুধবার দুপুরে ঢাকায় জাতিসংঘ বাংলাদেশের আবাসিক প্রতিনিধি ক্রিস্টিনা রেডার কাছে এ চিঠি তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও শত নাগরিকের আহবায়ক অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ।
জাতিসংঘ অফিস থেকে বের হওয়ার পর সাংবাদিকদের কাছে দেয়া প্রতিক্রিয়ায় ড. এমাজউদ্দীন বলেন, ক্রিস্টিনা অত্যন্ত আন্তরিকভাবে চিঠিটি গ্রহণ করেছেন এবং জাতিসংঘ মহাসচিবের কাছে আজই পৌঁছে দেবেন বলে জানিয়েছেন। তিনি বলেন, দেশে যে সহিংস পরিস্থিতি চলছে তাতে দুই দলের সংলাপ ছাড়া সমাধানের কোনো বিকল্প নেই।
এমাজউদ্দীন আহমদ বলেন, বাংলাদেশে যে রাজনৈতিক সংকট, তা অর্থনীতি, শিক্ষাসহ সব খাতে প্রভাব ফেলছে। এ সংকট উত্তরণে প্রধান দুদলের মধ্যে সংলাপ-সমঝোতা জরুরি। কিন্তু আওয়ামী লীগ-বিএনপি কেউ কারও কথা শুনছে না। এ অবস্থায় তারা মনে করছেন, জাতিসংঘের মহাসচিব বান কি মুন আহ্বান জানালে হয়তো দুই নেত্রী সংলাপে রাজি হবেন।
তিনি বলেন, ইতিপূর্বে জাতিসংঘের কর্মকর্তা তারানকো এসে দুই দলের মধ্যে সংলাপের আয়োজন করেছিলেন। জাতিসংঘের উদ্যোগে আবারো যেন সংলাপের আয়োজন করা হয় সে জন্য জাতিসংঘ মহাসচিবকে চিঠি দিয়েছি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বয়সে মামলা নিয়ে ভাবিনা। কেন কী কারণে তারা মামলা দিয়েছে তা বুঝে আসে না।