Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১৯ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

সংবিধানের মূলনীতি সমুন্নত রাখতে হবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা- সংবিধানের এ চার মূলনীতি সবসময় সমুন্নত রাখতে হবে।

তিনি বলেন, ‘জঙ্গি, রাজাকার, আগুনসন্ত্রাসী ও অপরাধীর সঙ্গে খাপ খাওয়ানো নয়, বাকি সবার সঙ্গে খাপ খাইয়ে সংবিধান মেনে চাকুরি করুন।’

শনিবার বিকালে ঢাকার কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল মিলনায়তনে তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের নবনির্বাচিত কর্মচারি কল্যাণ সমিতির নির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশনা দেন।

কর্মচারি কল্যাণ সমিতির সভাপতি মোঃ নূরুল আমিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জাকির হোসেন এবং সরকারি কর্মচারি কল্যাণ পরিষদ-এর মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রজাতন্ত্রের কর্মচারিদের চাকুরি বিধি মানতে এবং নাগরিক হিসেবে সংবিধানের প্রতি অনুগত থাকতে হয়।

তিনি বলেন, ‘উপরের বা নিচের কোনো চাপ বা তদ্বিরের কাছে নতি স্বীকার না করে আইন অনুযায়ী কাজ করুন, তাহলেই কেবল সুশাসন নিশ্চিত হবে।’

রাষ্ট্রযন্ত্রে পদমর্যাদা নির্বিশেষে প্রত্যেক কর্মচারিই গুরুত্বপূর্ণ- একথা উল্লেখ করে তথ্যমন্ত্রী এসময় গণযোগাযোগ অধিদপ্তরের কর্মচারিদের একইসঙ্গে সমাজকর্মী ও উন্নয়নকর্মী বলে আখ্যা দেন।

তিনি বলেন, গণযোগাযোগ অধিদপ্তরের কর্মচারিরা অসাম্প্রদায়িকতা, সকল মানুষের প্রতি সম্মান, তাদের জীবনমান উন্নয়ন এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার বার্তা সকলের কাছে পৌঁছে দেয়ার কাজে দিনরাত পরিশ্রম করছেন।

ইনু বলেন, ‘তাদের কাজের একটাই লক্ষ্য, দেশের প্রতিটি মানুষের সুন্দরতর জীবন।’