Press "Enter" to skip to content

সংবাদ মাধ্যম বিজেপির পক্ষে কাজ করেছে : মমতা

ভারতে লোকসভা নির্বাচনে আশানুরূপ ফল না পাওয়ায় শনিবার বিকালে দলের বৈঠক ডেকেছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৈঠকের পরে মমতা বন্দ্যোপাধ্যায় দেশটির গণমাধ্যমের সমালোচনা করে বলেছেন, সংবাদ মাধ্যম বিজেপির হয়ে কাজ করেছে।

মমতা মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দলীয় প্রধান হিসেবে কাজ করতে চেয়েছিলেন। তবে দলের আপত্তিতে তা করতে পারেননি বলে জানিয়েছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম জানায়, ভোটের ফলাফল ঘোষণার পর শনিবার শহরের কালীঘাট এলাকায় তার নিজ বাসভবনে দলীয় বৈঠক ডাকেন মমতা। পরে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। এ সময় দলের বিজয়ী ২২ সংসদ সদস্যের পাশাপাশি পরাজিত প্রার্থীরাও উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আজকের বৈঠকে মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলাম। শুধু দলের প্রধান হিসেবে কাজ চালাব বলেছিলাম, কিন্তু দল মানল না।

তিনি মুসলিমদের রমজানে ইফতার নিয়ে বলেন, আমি ইফতারে যাচ্ছি। ১০০ বার যাব। যে গরু দুধ দেয়, তার লাথি খাওয়া ভালো।

দলের মধ্যে বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে ব্যবস্থার কথা জানিয়ে মমতা বলেন, তৃণমূলের যারা বিজেপির থেকে টাকা নিয়ে বিজেপির হয়ে কাজ করেছেন, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিয়েছি।

দেশটির গণমাধ্যমের সমালোচনা করে তিনি বলেন, সংবাদ মাধ্যমও বিজেপির হয়ে কাজ করেছে। আমি এখনও বিশ্বাস করি, ঘুরে দাঁড়ানোর লড়াইতে নেতৃত্ব দেবে বাংলা। মানুষ ওদের বিশ্বাস করবে না। আমি ভবিষ্যদ্বাণী করছি না। কিন্তু ওদের আসলটা বুঝতে একটু সময় লাগবে।

রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২২টিতে জিতেছেন তৃণমূল প্রার্থীরা। ১৮টিতে জিতেছেন বিজেপি প্রার্থীরা। কংগ্রেস জিতেছে দুটি আসনে। গত নির্বাচনে মমতার তৃণমূল পেয়েছিল ৩৪টি আসন।

বামপন্থীরা লজ্জাজনকভাবে হেরেছে এবার। কোনো আসনেই জিততে পারেনি তারা। অথচ টানা ত্রিশ বছরেরও বেশি সময় পশ্চিমবঙ্গের ক্ষমতা ছিল বামদের হাতে। পশ্চিমবঙ্গের একটি আসন ছাড়া বাকি সব আসনে বাম প্রার্থীদের জামানত পর্যন্ত বাজেয়াপ্ত হয়েছে।

শেয়ার অপশন: