Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:৫১ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

সংগীতশিল্পী মোহাম্মদ আলীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

জননন্দিত সংগীতশিল্পী মোহাম্মদ আলী সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
আজ মঙ্গলবার সকালে মোহাম্মদ আলী সিদ্দিকীর ইন্তেকালের খবরে তথ্যমন্ত্রী গভীর দুঃখ প্রকাশ করে বলেন, দেশ একজন প্রতিভাবান ও গুণী সংগীতশিল্পীকে হারালো।
তিনি বলেন, উনিশশ’ ষাট, সত্তর ও আশি সাল- তিন দশকব্যাপী বাংলা আধুনিক গানের মধ্য দিয়ে কোটি কোটি মানুষের হৃদয় জয় করেছেন মোহাম্মদ আলী সিদ্দিকী। তার অমর গানগুলোর মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ তাকে কালে কালান্তরে স্মরণ করবে, বলেন হাসানুল হক ইনু।
মন্ত্রী তার রুহের মাগফিরাত কামনা করেন ও পরিবারের শোকাহত সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
কিছুদিন আগে মোহাম্মদ আলী সিদ্দিকীর অসুস্থতার খবরে মিরপুরের বাড়িতে তাকে দেখতে যান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। পরিবারের সকল সদস্যদের সাথে শিল্পীর শয্যাপাশে বেশ কিছু সময় অতিবাহিত করেন মন্ত্রী।
সংগীতে বিশেষ অবদান রাখার জন্য মোহাম্মদ আলী সিদ্দিকী পেয়েছেন জাতীয় পুরস্কার। এ ছাড়াও দীনেশ পদক, বন্ধন লাইফটাইম এ্যাচিভমেন্ট, শিল্পকলা একাডেমী থেকে সংগীত ও নাট্যকলা পুরস্কার প্রভৃতি অসংখ্য পুরস্কার ও সম্মাননায় ভূষিত হন তিনি।
বর্ণিল সংগীত জীবনে মোহাম্মদ আলী সিদ্দিকী দু’শতাধিক চলচ্চিত্রে প্লে-ব্যাক করেছেন। প্রায় সাড়ে তিন হাজার গানে কণ্ঠ দেন তিনি। আধুনিক সংগীতে তিনি কণ্ঠশিল্পী, সুরকার, সংগীত পরিচালক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন।
হৃদয়ছোঁয়া শিল্পী মোহাম্মদ আলী সিদ্দিকীর জন্ম ১৯৪৪ সালের ২ ফেব্রুয়ারি নেত্রকোনা জেলায়। ১৯৭৩ সালের ২৮ মার্চ সুরাইয়া সিদ্দিকীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের তিন মেয়ে এ্যানি সিদ্দিকী, রেনি সিদ্দিকী এবং গিনি সিদ্দিকী সবাই সংগীতের সঙ্গে জড়িত।