Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:০১ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

‘ষড়যন্ত্রের মূল নায়ক ছিলেন জিয়াউর রহমান’- ড. হাছান

আওয়ামী লীগের প্রচার নম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ষড়যন্ত্রের মূল নায়ক জিয়াউর রহমান। তার ধারাবাহিকতায় বেগম জিয়া।

আজ জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় গণতান্ত্রিক লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘গণতন্ত্র,সংবিধান ও নির্বাচন না মেনে বিএনপি-জামায়াত জোটের নেত্রী বেগমখালেদা জিয়া মানবতা বিরোধী ইসরাইলকে নিয়ে সরকার বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে এ আলোচনা সভা অনুষ্ঠিক হয়।

এতে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামসুল হক টুকু, তালূকদার মো: ইউনুস এমপি, আওয়ামী লীগ নেতা অ্যাডভেকেট বলরাম পোদ্ধার, ডেপুটি এর্টনী জেনারেল হারুন অর- রশিদ প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, বিএনপি কেবলমাত্র ষড়যন্ত্রে বিশ্বাসী। জন্ম থেকে এ দলটি ষড়যন্ত্র করে আসছে এবং ষড়যন্ত্র করে ক্ষমাতায় গিয়েছে। ষড়যন্ত্রের মূল নায়ক ছিলেন জিয়াউর রহমান। তার ধারাবাহিকতায় বেগম জিয়া।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার মধ্যে দিয়ে এ ষড়যন্ত্র শুরু হয়। বঙ্গবন্ধু হত্যার কুশিলব ছিলেন জেনারেল জিয়া। বঙ্গবন্ধু হত্যার পর যে দলটি এবং যে পরিবারটি বেশী লাভবান হয়েছে সে দলটি বিএনপি এবং জিয়াউর রহমানের পরিবার।

তিনি বলেন, বিএনপির রাজনীতি ষড়যন্ত্রের রাজনীতি। ষড়যন্ত্র করে গোলাম আযমকে নাগরিকত্ব গিয়েছে। যুদ্ধাপরাধী আবাদুল আলিম, শাহ আজিজকে মন্ত্রী সভায় নিয়েএসেছে। স্বাধীনতা বিরোধীদের কারাগার থেকে ছেড়ে দেয়া হয়েছে। জামাতকে পূনর্বাসিতি করেছে।

হাছান মাহমুদ বলেন, ৫ জানুয়ারী নির্বাচনকে বন্ধ নয় বেগম জিয়া প্রতিহত করতে চেয়েছিলেন। বেগম জিয়া যেন তেন প্রকারের সরকার চেয়েছিলেন। তিনি ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিলেন।

তিনি বলেন, বেগম জিয়া মানুষকে জিম্মি করতে চেয়েছিলেন। তিনি পেট্রোল বোমা মারার নির্দেশ দিয়ে মানুষ হত্যা করেছেন। তিনি আন্দোলনে সফল না হয়ে ঘরে ফিরে গেছেন।

ড, হাছান মাহমুদ প্রশ্ন রেখে বলেন, কে এই আসলাম চোধুরী। চট্টগাম বিএনপি’র মহানগর উত্তরের আহ্বায়ক ছিলেন। বেগম জিয়া সেখান থেকে তৃলে এনে বিএনপি’র যুগ্ম সম্পাদক করেছেন। এই আসলাম চৌধুরী সরকার উৎখাতের জন্য মুসলমানদের শত্রু ইসরাইলী গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে বৈঠক করেছেন। বেগম জিয়া সব জানেন।

তিনি বলেন, এই আসলাম চৌধুরী ব্যাংক থেকে ৪ হাজার কোটি টাকা লোপাট করেছেন। এ টাকা কোথায় গেল বিএনপি নেতাদের জবাব গিতে হবে। এ টাকা লন্ডনে আর বেগম জিয়াকে দেয়া হয়েছে। বিএনপির বড়বড় নেতার এ টাকার ভাগ পেয়েছেন।

তিনি বলেন,  দুর্যোগ মোকাবেলায় এ সরকার বিশ্ব বাসীর কাছে প্রশংসা কুড়িয়েছে।

তিনি দুর্যোগপূর্ণ এলাকার দুর্গত মানুষকে সাহায্য করার জন্য আওয়ামী লীগের নেতা কর্মিদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সিডর, আয়লা দুর্যোগকে আওয়ামী লীগ যেমন শক্ত হাতে মোকাবেলা করেছে ঠিক তেমনি এ দুর্যোগকেও মোকাবেলা করা হবে। বাসস