ব্রেকিং নিউজ

রাত ১১:২৬ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

শোকসন্তপ্ত সাজেদার পাশে হাসিনা

golam

মরহুম গোলাম আকবর চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর স্বামী বিশিষ্ট রাজনীতিবিদ এবং সমাজকর্মী মরহুম গোলাম আকবর চৌধুরীর মৃত্যুতে পরিবারের সদস্যদের সহানুভূতি জানাতে আজ তার গুলশানের বাসভবনে যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে গোলাম আকবর চৌধুরীর মৃত্যুতে তার বাসভবনে যান এবং কিছু সময় সেখানে অবস্থান করেন।
এ সময় শেখ হাসিনা সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীসহ পরিবারের শোকাহত সদস্যদের সহানুভূতি জানান এবং মরহুমের আত্মার শান্তি কামনা করেন।
pm23-11-2উল্লেখ্য গোলাম আকবর আজ সকাল ১০টা ৩০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও এক কন্যা এবং বিপুল সংখ্যক আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

গোলাম আকবর চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

হাসিনা২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশিষ্ট রাজনীতিবিদ-ভাষাসৈনিক ও সমাজসেবক গোলাম আকবর চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর স্বামী গোলাম আকবর চৌধুরী আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শেষনিশ্বাস ত্যাগ করেন।
প্রধানমন্ত্রী বলেন, গোলাম আকবর চৌধুরী বঙ্গবন্ধুর খুব ঘনিষ্ঠ ছিলেন। ভাষা আন্দোলনে চট্টগ্রামে তার সভাপতিত্বে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদ গঠিত হয়েছিল। তিনি মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারের পরিকল্পনা সেলের অবৈতনিক সদস্য ছিলেন।
প্রধানমন্ত্রী বলেন, গোলাম আকবর চৌধুরী ১৯৭৫ সালে জাতির পিতার হত্যাকান্ডের পর দু:সময়ে আওয়ামী লীগের একজন প্রকৃত ভক্ত ও সুহৃদ হিসেবে সাহসী ভূমিকা পালন করেছেন। আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে তাঁর দেশে ফেরার পর গোলাম আকবর চৌধুরীর সক্রিয় ভূমিকার কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী ।
শেখ হাসিনা বলেন, তার মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিককে হারালো এবং ব্যাক্তিগতভাবে আমি হারালাম একজন শুভাকাক্সক্ষী।
প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও পরিবাররের সদস্যদের প্রতি সমবেদনা জানান।