Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:০৩ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

আমির হসেন আমু
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - শিল্পমন্ত্রী আমির হসেন আমু

শেখ হাসিনা মানুষের প্রয়োজনীয়তা উপলব্ধি করতে পারেন : আমু

amu9

শিল্পমন্ত্রী আমির হসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপলব্ধি করতে পারেন কখন মানুষের কোন জিনিসটি প্রয়োজন।

 আজ শনিবার বিকেলে ঝালকাঠির নলছিটি পৌরসভা চত্বরে বিদ্যালয়ে মাল্টি মিডিয়া প্রজেক্টর বিতরণ ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া কম্বল শীতার্তদের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ কথা বলেন।

amu3

আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপলব্ধি করতে পারেন কখন মানুষের কোন জিনিসটি প্রয়োজন। বর্তমানে শীত পড়ছে। শীতে যাতে মানুষ কষ্ট না পায়, সেই উপলব্ধি থেকে সারা দেশে অসহায়, দু:স্থ ও শীতার্তদের জন্য কম্বল পাঠিয়ে দিয়েছেন।

শিল্পমন্ত্রী বাংলাদেশে শিক্ষার মানোন্নয়ন আওয়ামী লীগ সরকারের অবদানের কথা উল্লেখ করে বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে শিক্ষার মানোন্নয়ন হয়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসব উদযাপন চালু করেছে।

অনুষ্ঠানে মাল্টি মিডিয়া ক্লাসরুম চালুর জন্য ৪৮টি বিদ্যালয়ে একটি করে মাল্টি মিডিয়া প্রজেক্টরও বিতরণ করেন শিল্পমন্ত্রী।

amu5

শিল্পমন্ত্রী বলেন, এছাড়া নানা সৃজনশীল কর্মসূচির বাস্তবায়নের ফলে শিক্ষাক্ষেত্রে ব্যপক উন্নয়ন সাধন সম্ভব হয়েছে। বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা সরকারের স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসাসহ অবকাঠামোগত নানামুখী উন্নয়ন কর্মকান্ড বিদেশেও প্রসংশিত হয়েছে।

বর্তমান সরকারকে দায়িত্বশীল উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, একটি সরকারের দায়িত্ব থাকে মানুষের মৌলিক অধিকারগুলো রক্ষা করা। বর্তমান সরকার সেগুলো যথাযথভাবে পালন করছে। তাই দেশে এখন আর খাদ্য ঘাটতি নেই। পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে।

পৌর মেয়র  ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা আ’লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ।