ব্রেকিং নিউজ

রাত ১২:৫৮ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“শেখ হাসিনা পাচ্ছেন গণসংবর্ধনা”

জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ এবং ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ লাভ করায় আওয়ামী লীগ আগামী ৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে।
আজ মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত দলের সম্পাদকমন্ডলীর জরুরী সভা শেষে সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম সংবাদ সম্মেলনে এই কথা জানান।
মোহাম্মদ নাসিম বলেন, ‘জাতিসংঘের ৭০তম অধিবেশনে যোগদান ও দুটি পুরস্কার গ্রহন করে দেশে ফেরার দিন আগামী ৩ অক্টোবর বিমান বন্দরে শেখ হাসিনাকে গণসংবর্ধণা দেয়া হবে।
তিনি আরো জানান, একই সাথে প্রধানমন্ত্রীকে বাংলার জনগণের পক্ষে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে অভিবাদন জানানো হবে।
‘জঙ্গী হামলার আশঙ্কায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে আসছে না’ বলে খবরের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাসিম বলেন, এটি অযুহাত। আমাদের এখানে অতীতে ক্রীড়াঙ্গনে কখনো কোন ধরনের হামলার ঘটনা ঘটেনি।
তিনি বলেন, সরকার জঙ্গী দমনে কাজ করছে। প্রধানমন্ত্রী গত কয়েক বছর কঠোর হস্তে জঙ্গী দমন করে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন। গুলশানে সন্ত্রাসী হামলায় ইতালির নাগরিক নিহত হওয়া ‘বিচ্ছিন্ন’ ঘটনা।
বৈঠকে যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফকে সংবর্ধনা অনুষ্ঠান সমন্বয়ের দায়িত্ব দেয়া হয়। এছাড়া অনুষ্ঠানটি সফল করতে আগামীকাল বুধবার সকাল ১১টায় সহযোগী সংগঠন, ঢাকার এমপি ও আশপাশের জেলার নেতাদের সঙ্গে যৌথসভা ও বিকাল ৩টায় ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভার আয়োজন করা হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রবিবার জাতিসংঘের পরিবেশ বিষয়ক পুরস্কার চ্যাম্পিয়ন অব দ্য আর্থ ও তার আগের দিন শনিবার ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) প্রদত্ত পুরস্কার গ্রহন করেন।
মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সম্পাদকমন্ডলীর সদস্য এডভোকেট আফজাল হোসেন, ফজিলাতুন্নেসা ইন্দিরা, ফরিদুন্নাহার লাইলি, হাবিবুর রহমান সিরাজ, আব্দুর রাজ্জাক, ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, অসীম কুমার উকিল, মৃণাল কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।