Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:০৩ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

‘শেখ হাসিনা আরো ১০ বছর প্রধানমন্ত্রী থাকলে দেশ হবে ক্ষুধা ও শোষণ মুক্ত’

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন এবং তিনি যদি আরো ১০ বছর তাঁর কাজ অব্যাহত রাখতে পারেন তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ হবে ক্ষুধা ও শোষণ মুক্ত বাংলাদেশ।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর সভাপতি আবদুল মাতলুব আহমেদ বলেন, ‘আমার পর্যবেক্ষণ হচ্ছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি এভাবে আরো ১০ বছর দেশ পরিচালনা করেন তাহলে তিনি প্রকৃতপক্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে সক্ষম হবেন।’

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার পদ্মাসেতু ও পরমাণু বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন বড় বড় প্রকল্প গ্রহণ করেছে।

মাতলুব বলেন, ‘প্রধানমন্ত্রী তাঁর পিতার মত জনগণের সমৃদ্ধির জন্য নিরবচ্ছিন্নভাবে কাজ করছেন।’

তিনি উল্লেখ করেন যে বাংলাদেশ শিক্ষা, স্বাস্থ্য ও পরিবেশসহ বিভিন্ন ক্ষেত্রে অনেক দেশের চেয়ে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে।

তিনি বলেন, যেসব দেশ তাদের অর্থনীতিকে ধীরে ধীরে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে বাংলাদেশ তার মধ্যে নেতৃস্থানীয় অবস্থানে রয়েছে।
মাতলুব বলেন, ‘অনেক বিশ্বনেতা গত কয়েক বছরে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির হার দেখে বিস্মিত হয়েছেন।’

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘অবশ্যই এই দেশের অগ্রযাত্রা সামনের দিকে অব্যাহত থাকবে এবং শিগিগিরই জিডিপি প্রবৃদ্ধি ৮ ভাগ অর্জনে সক্ষম হবে।’

বিশিষ্ট অর্থনীতিবিদ ড. জাহিদ হোসেন বলেন, বাংলাদেশ এখন নি¤œ মধ্যম আয়ের একটি দেশ। এর অর্থ হলো- এটি সঠিক পথে আছে এবং সামনে এগুচ্ছে।

তিনি আরো বলেন, ‘দেশের অর্জন প্রত্যাশার চেয়ে বেশি।’

বাংলাদেশ ব্যাংকের চিফ ইকোনমিস্ট বিরূপক্ষ পাল বলেন, সব অর্থনৈতিক সূচকে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে ভাল অবস্থানে রয়েছে। তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের মত বিভিন্ন বাধা সত্ত্বেও দেশ সমৃদ্ধির দিকে এগুচ্ছে।

তিনি আরো বলেন, ‘এখন বাংলাদেশ উন্নয়নের রোল মডেল- যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল।’বাসস

FOLLOW US: