ব্রেকিং নিউজ

সকাল ১০:৩২ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ফাইল ফটো

‘শেখ হাসিনা অসাম্প্রদায়িক ও ক্ষুধামুক্ত সমৃদ্ধ দেশ গঠন করছেন’

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত বাংলাদেশে আজ সকল ধর্মের অধিকার নিশ্চিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অসাম্প্রদায়িক ও ক্ষুধামুক্ত সমৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন ।

আজ বৃহস্পতিবার বিয়ানীবাজার পৌরশহরের সুপতলায় বাসুদেব অঙ্গনে জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ আরো বলেন, ইতোমধ্যে বাংলাদেশ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। দেশের মানুষের চাহিদা অনুযায়ী বিদ্যুৎ, যোগাযোগ, স্বাস্থ্যসেবাসহ সার্বিক উন্নয়ন তরান্বিত হয়েছে। কিছু কুচক্রিমহল ইর্ষা করছে। এক্ষেত্রে আমাদের সকলকে সচেতন হতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে দেশকে উন্নত মধ্যম আয়ের রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে বর্তমান সরকার সর্বাত্বক প্রচেষ্টা চালাচ্ছে। দেশের মানুষের চাহিদার কথা বিবেচনা করে নতুন নতুন রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতাল নির্মাণ করা হয়েছে।

পরে মন্ত্রী একটি বাড়ি একটি খামার এবং পল্লী সঞ্চয় ব্যাংক বিয়ানীবাজারের নবনির্মিত ভবন, ভূমিহীন-অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের বাসস্থান নির্মাণ প্রকল্পে নির্মিত ৪টি বাড়ির উদ্বোধন করেন।

সকাল ১১টায় বিয়ানীবাজার উপজেলা প্রশাসন আয়োজিত বিয়ানীবাজার প্রশাসন আয়োজিত বিয়ানীবাজার উপজেলার সকল শিক্ষক, জনপ্রতিনিধি, ইমাম, সুশীলসমাজ সহ সর্বস্তরের জনগণের অংশগ্রহণে জঙ্গি-সন্ত্রান ও নাশকতা প্রতিরোধ সমাবেশে যোগ দেন।

সমাবেশে বক্তৃতায় শিক্ষামন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস উন্নয়নের বিরোধি কার্যক্রম। যারা মানুষের শান্তি ও দেশের উন্নয়ন চায় তারা কখনো জঙ্গিবাদকে সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামানের সভাপতিত্বে এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়ার পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল মো. নেয়ামুল কবির, বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা শিব্বির আহমদ ও রোকসানা লিমা প্রমুখ।