ব্রেকিং নিউজ

সকাল ১০:১২ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

শেখ হাসিনা
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা

শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনায় দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে রাজধানী ঢাকাসহ সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার বাদ জুম্মা রাজধানী ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারাদেশের সকল মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এই সকল দোয়া মাহফিল ও প্রার্থনায় আওয়ামী লীগ এবং তার সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণ অংশ গ্রহণ করেন।

এদিকে বাদ জুম্মা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ দোয়া মাহফিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হাসেন, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, ধর্ম সচিব মো. আব্দুল জলিল, ইসলামি ফাউন্ডেশনের মহাপরিচালকসামীম মোহাম্মদ আফজাল, প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর বিমানের ত্রুটির বিষয়টি দুর্ঘটনা, কারো অবহেলা নাকি কোনো ষড়যন্ত্র তা এখনই বলা যাচ্ছে না। বিষয়টি তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্টের আগে এ বিষয়ে স্পষ্ট কিছুই বলা যাচ্ছে না।

এর আগে দুপুর ১২ টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগরী পূজা উদযাপন কমিটির সভাপতি ডিএন চ্যাটার্জীর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী ড. বীরেণ শিকদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি জয়ন্ত সেন প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও সকাল সাড়ে ১০টায় মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায় এবং সকাল ৯টায় মিরপুরের সেনপাড়ায় বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এসব প্রার্থনা সভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রোববার হাঙ্গেরি যাবার পথে তাঁকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় তুর্কিমেনিস্তানের বিমানবন্দরে তা জরুরি অবতরণ করে। দুর্ঘটনা থেকে রক্ষা পান শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করতে হয়। ত্রুটি মেরামতের পর ওই ফ্লাইটেই প্রধানমন্ত্রী বুদাপেস্ট পৌঁছান।
এ ঘটনা তদন্তে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি করেছে।

দুর্ঘটনার কবল থেকে বেঁচে যাওয়ার পর প্রধানমন্ত্রীর জন্য শুক্রবার সারাদেশের প্রতিটি মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করে আওয়ামী লীগ।

এছাড়াও রাজশাহী, বরিশাল, সিলেট, খুলনা, চট্টগ্রাম, রংপুর, দিনাজপুর, জামালপুর, পাবনা, সিরাজগঞ্জ, নোয়াখালী, বাগেরহাট, গোপালগঞ্জ, শরিয়তপুর, মাদারিপুর, ফরিদপুর, কুমিল্লা, নেত্রকোনা, জামালপুর, শেরপুর, বগুড়া, লালমনির হাট, কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন জেলা উপজেলা, ইউনিয়নের সকল মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রর্থনা সভা অনুষ্ঠিত হয়।