Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:১৩ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

অ্যাডভোকেট আনিসুল হক
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, ফাইল ফটো

‘শেখ হাসিনার সাফল্যকে ম্লান করতে ফন্দি ফিকির করছে’

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বাংলাদেশের অব্যাহত উন্নয়ন ও অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল নানা ধরনের ফন্দি ফিকির করছে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সাফল্যকে ম্লান করে দিতে চায়। মহলটি দেশে নানা ধরনের ধ্বংসাত্মক কাজ করে সরকারকে ক্ষমতাচ্যুত করতে না পেরে বিদেশে নানা ষড়যন্ত্র করছে। তাই আমাদের এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মার্কেট চত্বরে বর্তমান আওয়ামী লীগ সরকারের তিন বছর পূর্তি ও গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মার্কিন নির্বাচনে হিলারীকে টাকা দিয়ে ড. ইউনুস অনেক নাচানাচি করেছেন। তারা ভেবেছিল হিলারী নির্বাচিত হয়ে তাদের ক্ষমতায় বসিয়ে দিবে। কিন্তু ট্রাম্প নির্বাচিত হয়ে নোবেল বিজয়ী ড. ইউনুসকে বলেছেন আপনি হিলারীকে নির্বাচনে কত টাকা দিয়েছেন, তা ক্ষতিয়ে দেখা হবে।

তিনি তার নির্বাচনী এলাকা কসবা-আখাউড়ায় বিগত তিন বছরে শিক্ষা, স্বাস্থ্য, সড়ক যোগাযোগ ও বিদ্যুত খাতে উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, বিশ্বের খুব কম দেশ আছে যেখানে প্রবৃদ্ধির হার ৭ দশমিক ১ এর বেশি। তিনি বলেন, এই প্রবৃদ্ধি অত্যন্ত গৌরবের বিষয়। বাংলাদেশের প্রবৃদ্ধির হার ৭ দশমিক ১ ছাড়িয়ে গেছে।

মন্ত্রী বলেন, যখন সারা বিশ্বে মুসলিম দেশগুলোতে নানা সমস্যা বিরাজমান তখন বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। এখন আমাদের মাথাপিছু আয় ১৪৭৫ মার্কিন ডলার। ২০০৬ সালে বাংলাদেশের রিজার্ভ ছিল মাত্র ৬ বিলিয়ন ডলার। অপরদিকে এখন তা ৩২ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। তিনি বলেন, এখন বাংলাদেশ নি¤œ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে, বিশ্বে একটি মর্যাদার আসনে পৌঁছে গেছে।

তিনি বলেন, নানা ষড়যন্ত্রে বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণে তাদের অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত থেকে কিছুতেই পিছুপা হননি। তিনি আমাদের নিজস্ব অর্থায়নে এ সেতুর নির্মাণ কাজ শুরু করেছেন এবং এ নির্মাণ কাজ অনেক দূর এগিয়েছে। এখন বিশ্বব্যাংক বলছে তারা পদ্মা সেতু নির্মাণে অর্থায়ন করবে। আমরা বলেছি না।

কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আনিসুল হক ভূইয়ার সভাপতিত্¦ে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কসবা পৌর মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, ডাচ-বাংলা ব্যাংক ফাউন্ডেশন লিমিটেডের চেয়ারম্যান সাহাবুদ্দিন আহমেদ, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক এডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন, জেলা পরিষদ সদস্য মোশারফ হোসেন ইকবাল, হাজী আইয়ুব আলী ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মনির হোসেন ও সাধারণ সম্পাদক আফজল হোসেন রিমন বক্তৃতা করেন।

এর আগে মন্ত্রী ডাচ-বাংলা ব্যাংক ফাউন্ডেশনের অর্থায়নে বিজনা নদীর উপর প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে কসবা ব্রিজ এবং সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে কসবা-কুটি সড়ক উদ্বোধন করেন।

অনুষ্ঠান শেষে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়।