Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৮:২৩ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

সৈয়দ আশরাফুল ইসলাম
ফাইল ফটো

‘শেখ হাসিনার সরকার দুর্যোগ মোকাবেলায় সফল’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রসাশন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দুর্যোগ মোকাবেলায় সফল হয়েছে।

তিনি বলেন, আপনারা দেখছেন বিএনপি আমলে বেগম খালেদা জিয়া, কিভাবে দুর্যোগ মোকাবেলা করেছেন, আর শেখ হাসিনার সরকার কিভাবে মোকাবেলা করেছেন এবং করছেন। শেখ হাসিনা দেশে না থেকেও ভয়বাহ ঘূর্ণি ঝড় ‘রোয়ানু’ মোকাবেলার জন্য সকল নির্দেশনা দিয়েছেন।

সৈয়দ আশরাফ আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৫তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সৈয়দ আশরাফ বলেন, বুলগেরিয়াতে বসেও শেখ হাসিনা ঘূর্ণি ঝড় ‘রোয়ানু’ মোকাবেলার নির্দেশ দিয়েছেন। উপকূলীয় অঞ্চলের সকল জেলার সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। দেশে সকল ধরনের দুর্যোগ মোকাবেলায় সরকার অত্যন্ত অন্তরিক।

তিনি বলেন, ঘুর্ণি ঝড় ‘রোযানু’ প্রবন এলাকায় ৩ হাজার ৮শ’ আশ্রয় কেন্দ্রে প্রায় ৫ লাখ মানুষকে নিয়ে আসা হয়েছে। তাদেরকে খাবার দেওয়া হয়েছে। বিএনপি ক্ষমতায় থাকতে কিন্তু এই ভাবে দুর্যোগ মোকাবেলা করেনি।

১৯৯৮ সালের ভয়াবাহ বন্যার কথা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সে সময়ে বেগম খালেদা জিয়া বলেছিলেন, এবার বন্যায় ৩০ লাখ মানুষ মারা যাবে। কিন্তু শেখ হাসিনার অন্তরিকতার কারণে একজন মানুষও মারা যায়নি।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা উল্লেখ করে সৈয়দ আশরাফ বলেন, ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা দেশে ফিরে না এলে বাংলাদেশ অন্ধকারে নিমজ্জিত হত। সে দিন তিনি দেশে এসেছিলেন বলেই বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে।