Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:০২ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘শেখ হাসিনার বিচক্ষণতায় দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী’

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় অর্থনৈতিকভাবে আমরা এখন সমৃদ্ধশালী একটি দেশে পরিণত হয়েছি।

তিনি বলেন, দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সরকার বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধীদের ভাতা দিয়ে আসছেন। এখন মাতৃত্বকালীন ভাতাও দিচ্ছে। সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে।

আজ শনিবার বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য, সমাজসেবা ও মহিলা অধিদপ্তরের যৌথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, জঙ্গিবাদ দমনে গ্রাম ও শহরের পাড়ায় মহল্লায় প্রতিরোধ কমিটি গঠন করতে হবে। সমাজের সকলকে সচেতন হতে হবে। আপনার সন্তান কোথায় যাচ্ছে কি করছে সেদিকে খেয়াল রাখতে হবে।

বেদখলকৃত জলাশয় উন্মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করে আমির হোসেন আমু বলেন, উন্মুক্ত জলাশয়ে সরকার মাছের পোনা অবমুক্ত করায় দেশীয় প্রজাতির মাছের ঘাটতি হবেনা। যারা এখনও উন্মুক্ত জলাশয়গুলো দখল করে আছেন, তারা এগুলো মুক্ত করুন।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. কামরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. ইউনুস লস্কর, পৌর মেয়র মো. তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার ও মহিলা বিষয়ক কর্মকর্তা মমতা নাছরিন।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী ৫৯০জন নারীকে মাতৃত্বকালীন ৩৫ লাখ ৪০ হাজার টাকার চেক প্রদান করেন । এছাড়াও ৫৪৬ জনকে বয়স্ক ভাতা, ২৩৪ জনকে বিধবা ভাতা ও ৫০০ জনকে প্রতিবন্ধী ভাতা প্রদান করা হয়। অনুষ্ঠানে তিনি উপজেলা মৎস্য বিভাগের শ্রেষ্ঠ চাষীদের পুরস্কার ও উপজেলা পরিষদের উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন।