ব্রেকিং নিউজ

রাত ১১:৩০ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মেহের আফরোজ চুমকি
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, ফাইল ফটো

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : চুমকি

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে তিনি দেশবাসীর সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ ২০২১ সালে মধ্যম আয়ের দেশে উন্নীত হবে উল্লেখ করে তিনি বলেন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ এখন আর দরিদ্র কোন দেশ নয়। ইতোমধ্যে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। দেশে এখন আর কেউ বাসি পান্তা ভাত খেতে কারো কাছে হাত পাতে না বলেও জানান তিনি।

শনিবার দুপুরে চরফ্যাসন উপজেলার চর কুকরী মুকরি ইউনিয়নের পাতিলা গ্রামে ‘চর পাতিলা স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন কেন্দ্র’-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

চর কুকরি মুকরি ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পরিবেশ ও বন মন্ত্রনালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আেল ইসলাম জ্যাকব বক্তৃতা করেন। আরো বক্তৃতা করেন মিউচুয়াল ট্্রাস্ট ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং চীফ অপারেটিং অফিসার মো. হাসেম চৌধুরী, এমআরডিআই এর নির্বাহী পরিচালক হাসিবুর রহমান, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের গ্রুপ চীফ কমিউনিকেশন অফিসার আজম খান ও উন্নয়ন ধারা ট্রাস্ট এর নির্বাহী পরিচালক মনির আহমেদ শুভ্র।
দেশের প্রত্যান্ত অঞ্চলে আসলে বুঝা যায় এই সরকারের আমলে মানুষ কতোটা ভালো আছে এ কথা উল্লেখ করে মেহের আফরোজ চুমকি বলেন, সাধারণ মানুষের উন্নয়নে সরকার বয়স্ক ভাতা,বিধবা ভাতা,প্রতিবন্ধি ভাতাসহ বিভিন্ন ভাতা দিচ্ছে। নারীদের আতœকর্মসংস্থান বৃদ্ধির লক্ষে বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

বিগত দিনে এই চরের মানুষ বিনা চিকিৎসায় মারা যেতো। তাদের চিকিৎসা সেবা পেতে হলে চর থেকে উপজেলায় যেতো হতো। এ সরকারের আমলে প্রায় ১ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্পটি চালু করার পর স্থানীয়ভাবে এ অঞ্চলের লোকজন চিকিৎসা সেবা পেয়ে আসছে বলেও জানান প্রতিমন্ত্রী।