Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৪:১৬ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

শেখ হাসিনাকে হত্যার জন্যে গ্রেনেড হামলা চালিয়েছিল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্যই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়।

তিনি বলেন, ‘খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিলো। হাওয়া ভবনে বসে তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরসহ অন্যরা গ্রেনেড হামলার পরিকল্পনা করে।’

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ভোলা সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়নের খেয়াঘাট ব্রীজ এলাকায় এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন ও ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ হাজী, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক আরজু ও সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব সভায় বক্তব্য দেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘সেদিন আল্লাহর অসীম রহমতে আমাদের নেত্রী শেখ হাসিনাসহ অন্য আওয়ামী লীগ নেতৃবৃন্দ প্রাণে বেঁচে গিয়েছিলেন। হামলায় প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪জন মৃত্যুবরণ করেন।এর চাইতে ন্যাক্কারজনক আর কোন ঘটনা হতে পারেনা।’

তিনি বলেন, এই আগস্ট মাসেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছিলো। সেই আগস্ট মাসকেই আবার বেছে নেয়া হয়েছিলো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য।

তিনি বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকতে ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছে। কিন্তু আজকে সঠিক সাক্ষ্য প্রমাণের মধ্যে দিয়ে প্রকৃত ঘটনা বাংলাদেশের মানুষ জানতে পেরেছে।’

বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি যদি আবার ক্ষমতায় আসতে পারে তবে এইভাবে আবার মানুষকে হত্যা করবে।

বিএনপির শাসনামলের অত্যাচার-নির্যাতনের চিত্র তুলে ধরে তিনি বলেন, ঐক্যবদ্ধভাবে বিএনপি’র সকল অপতৎপরতা রুখে দিয়ে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের অগ্রযাত্রার ধারাকে অব্যাহত রাখতে হবে।