ব্রেকিং নিউজ

সকাল ৬:৪৯ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মন্ত্রিসভার বৈঠক
মন্ত্রিসভার বৈঠক

শেখ হাসিনাকে মন্ত্রিসভার অভিনন্দন 

রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব গণমাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘নিউ স্টার অব দ্যা ইস্ট’ এবং ‘মাদার অব হিউমিনিটি’ অভিহিত করায় মন্ত্রিসভা তাঁকে অভিনন্দন জানিয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, আজ মন্ত্রিসভার বৈঠকের শুরুতে বিশ্ব গণমাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘নিউ স্টার অব দ্যা ইস্ট’ ও ‘মাদার অব হিউমিনিটি’ হিসেবে অভিহিত এবং ‘রাউল গুস্তাফ ওয়ালেন-বার্গ’-এর সঙ্গে তুলনা করায় তাঁকে অভিনন্দন জানিয়ে প্রস্তাব গ্রহণ করে।

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) নেতৃস্থানীয় দৈনিক পত্রিকা খালিজ টাইমস রোহিঙ্গা ইস্যুতে মানবিক আচরণের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘নিউ স্টার অব দ্যা ইস্ট’ হিসেবে অভিহিত করে তাঁর উচ্ছ্বসিত প্রশংসা করে।

ইউএই থেকে প্রকাশিত বহুল প্রচারিত ইংরেজী দৈনিক খালিজ টাইমসে প্রখ্যাত সাংবাদিক এ্যালান জ্যাকব এক নিবন্ধে লিখেছেন ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রাচ্যের একজন নতুন তারকা… পালিয়ে আসা হাজার হাজার রোহিঙ্গাকে রক্ষায় সীমান্ত খুলে দেয়ায় এ সপ্তাহে তাঁর চেয়ে বড় কোন হিরো আর নেই।’

দেশ ত্যাগী রোহিঙ্গাদের পাশে অবস্থান নেয়ায় ব্রিটিশ গণমাধ্যম চ্যানেল-৪ সম্প্রতি শেখ হাসিনাকে ‘মাদার অব হিউমিনিটি’ হিসেবে অভিহিত করে।

এশিয়ান এজ শেখ হাসিনাকে সুইডিশ ব্যবসায়ী ও কূটনীতিক ‘রাউল গুস্তাফ ওয়ালেন-বার্গ’-এর সঙ্গে তুলনা করে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মান নাৎসী বাহিনীর হলোকাস্ট থেকে হাঙ্গেরীর হাজার হাজার মানুষকে রক্ষা করার জন্য এখনো বিশ্বব্যাপী রাউল গুস্তাফকে স্মরণ করা হয়।

দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালে রাউল গুস্তাফ ওয়ালেন-বার্গ হাঙ্গেরীতে সুইডিশ কনসাল জেনারেল ছিলেন। জার্মান বাহিনীর হত্যাকান্ড থেকে হাঙ্গেরীর জনগণকে রক্ষায় তিনি তাদের জন্য সুইডেনের ভিসা ইস্যু করেন, যাতে তারা হাঙ্গেরীতে থেকে সুইডেন চলে যেতে পারেন।

 

আরো পড়তে পারেন 

কারচুপিতে বিশ্বাসী বলে ‘ইভিএম’ চায় না বিএনপি

খুঁচিয়ে আমার দু’চোখ তুলে নেয় পুলিশ”