ব্রেকিং নিউজ

রাত ১১:০৯ ঢাকা, সোমবার  ১২ই নভেম্বর ২০১৮ ইং

১২টি ইসলামিক দলের মধ্যে অনুষ্ঠিত সংলাপ

শেখ হাসিনাকে নির্বাচনে সমর্থন দেবে ১২ ইসলামিক দল

১২টি ইসলামিক দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তাদের সমর্থন জানিয়ে বলেছে, শেখ হাসিনা যাতে পুনরায় ক্ষমতায় আসতে পারেন তার জন্য তাদের পক্ষ থেকে সার্বিক সমর্থন দেয়া হবে।

আজ বিকেলে গণভবনে ১৪ দলীয় জোট এবং ১২টি ইসলামিক দলের মধ্যে অনুষ্ঠিত সংলাপ থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের ব্রিফিংকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এই ইসলামিক দলগুলো সুস্পষ্টভাবে বলেছে, শেখ হাসিনা যাতে আবারো ক্ষমতায় আসতে পারেন তার জন্য তারা সার্বিকভাবে সমর্থন দিবেন।

কাদের বলেন, ১২টি বিশিষ্ট ইসলামিক দলের নেতৃবৃন্দ সংলাপকালে তাদের জোরালো সমর্থন ব্যক্ত করেন এবং প্রায় দুই ঘণ্টা এই আলোচনা চলে।

তিনি বলেন, ‘প্রতিটি দল নিজস্ব মতামত দেয় এবং কিছু দাবি উত্থাপন করে। কিন্তু তারা মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতা সমুন্নত রাখার ক্ষেত্রে তাদের অভিন্ন মত ব্যক্ত করেন।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের সাথে আলোচনায় কোন বিষয়েই দ্বিমত হয়নি। তিনি আরো বলেন, খেলাফত আন্দোলন তাদের নেতারা মরহুম ‘মাওলানা মোহাম্মদ উল্যাহ হাফেজি হুজুর’-এর নামে ঢাকায় একটি সড়কের নামকরণের দাবি জানান।

সেতুমন্ত্রী বলেন, ইসলামিক দলগুলোর সকল নেতাই সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের প্রতি তাদের সমর্থন জানিয়েছেন।

তিনি বলেন, তারা আসন্ন নির্বাচনে সহযোগিতা করার পাশাপাশি অংশীদারও হবে।

কাদের বলেন, ইসলামিক দলগুলোর নেতারা গত ১০ বছর যেভাবে দেশ পরিচালিত হয়েছে তার প্রতি সমর্থন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বসিত প্রশংসা করেন।

সেতুমন্ত্রী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তাদের দল আগামী শুক্রবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করবে।

তিনি বলেন, ‘শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণ করা হবে।’

সংলাপের ফলাফল সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ নভেম্বর সংবাদ সম্মেলনের ফলাফল নিয়ে বিস্তারিত বলবেন এবং এ বিষয়ে তার সিদ্ধান্ত জানাবেন।

সংলাপে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৪ দলীয় জোটের নেতৃত্ব দেন। অপরদিকে ১২টি ইসলামিক দলের ৫২ জন নেতা সংলাপে অংশ নেন।

দলগুলোর মধ্যে ছিল ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ খেলাফত আন্দোলন, বাংলাদেশ মুসলিম লীগ, বাংলাদেশ জালালী পার্টি, আশেকিন আওলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ, জাকের পার্টি, বাংলাদেশ জাতীয় ইসলামী জোট, বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোট ও ইসলামিক ডেমোক্রেটিক এলায়েন্স।

আজ সন্ধ্যা ৭টায় ১৪ দলীয় জোটের সঙ্গে ৮টি বামপন্থী দলের সমন্বয়ে গঠিত বাম ডেমোক্রেটিক এলায়েন্স (এলডিএ)-এর নেতাদের সংলাপ অনুষ্ঠিত হওয়ার কথা।

FOLLOW US: