ব্রেকিং নিউজ

সকাল ১১:৫৪ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে ইহুদী রাষ্ট্রের সাথে হাত মিলিয়েছে বিএনপি’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মুসলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার জন্য ইহুদী রাষ্ট্র ইসরাঈলের গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে হাত মিলিয়েছে।

যেন তেন ভাবে ক্ষমতা ফিরে পেতে বিএনপি দেশী বিদেশী চত্রান্তের জালে জড়িয়ে পড়েছে উল্লেখ করে তিনি বলেন, আন্দোলনের নামে মানুষ হত্যা করে এবং গুপ্তহত্যা চালিয়ে সরকার পতনে ব্যর্থ হে ছে তারা। এখন তারা ভিন্নপথে সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

ওবায়দুল কাদের আজ সকালে নগরীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কৃষকলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষকলীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল হক রেজা ও সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু।

ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থানকে টলানো যাবেনা ভেবেই তাকে দেশী বিদেশী চত্রান্তের মাধ্যমে হত্যা করার চেষ্টা করা হচ্ছে।

ওবায়দুল কাদের আরো বলেন, দেশে একাত্তর,পঁচাত্তর ও ২০০৪ সালের ২১ আগস্টের অপশক্তি এখনো পুরোপুরি সক্রিয় রয়েছে।

তিনি বলেন, জনগণের ভোটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হারানো যাবে না জেনেই বিএনপি দেশী-বিদেশী অপশক্তির সাথে হাত মিলিয়েছে।

ওবায়দুল কাদের দেশের উন্নয়ন ও অর্জনকে ধরে রাখা এবং দেশকে আরো সমৃদ্ধ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, ঐক্যবদ্ধভাবে অশুভ শক্তিকে প্রতিহত করতে হবে।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর ১৯৮১ সালের ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশের নির্বাসন জীবন কাটিয়ে দেশে ফিরে আসেন। সেসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান।

১৯৮১ সালের ১৪,১৫ ও ১৬ ফেব্রুয়ারির আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে ঐক্যের প্রতীক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তনের দিনে হাজার হাজার মানুষ তুমুল ঝড়-বৃষ্টি উপেক্ষা করে তাদের প্রিয় নেত্রীকে বরণ করে।