Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৮:৪২ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

শেখ হাসিনাকে উৎখাতের জন্য যারা শহীদ মিনারে অনশন করেছিল তারা কুলাঙ্গার

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎখাত করার জন্য মুক্তিযুদ্ধের নাম করে যারা শহীদ মিনারে বিগত দিনে অনশন করেছে তারা মুক্তিযোদ্ধা নামকে কলঙ্কিত করেছে, তারা দেশের কুলাঙ্গার সন্তান। তিনি বলেন, মুক্তিযুদ্ধ বিরোধীরা গণতন্ত্র মানে না। যারা পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে, বাস পুড়িয়েছে তাদের সাথে আলাপ আলোচনা হতে পারে না। তিনি বলেন, আমরা যারা মুক্তিযোদ্ধা তারা মুক্তিযুদ্ধ বিরোধীদের সাথে আপোষ করে চলতে পারি না। মন্ত্রী রোববার আব্দুল গনি রোডের বিদ্যুৎ ভবনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ প্রাতিষ্ঠানিক ইউনিট কমান্ড সমন্বয় পরিষদ আয়োজিত জাতির জনক ও তার পরিবারবর্গ, শাহাদাৎ বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় মাহে রমজান উপলক্ষে ইফতার মাহফিলপূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়াম্যান ইসমত কাদির গামা, আইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক, সিনিয়র জেলা দায়রা জজ আবু আহম্মদ জমাদ্দার, মুক্তিযোদ্ধা সংসদের মহা সচিব (কল্যাণ ও পুনর্বাসন) আলাউদ্দিন মিয়া ও আইডব্লিউটিএ এর মুক্তিযোদ্ধা সংসদ প্রতিষ্ঠানিক কমান্ডের সভাপতি হাজী আবদুর রাজ্জাক প্রমূখ।
মন্ত্রী শাজাহান খান বলেন, বেগম জিয়ার বাড়ীর বিদ্যুৎ লাইন বিক্ষুদ্ধ শ্রমিক কর্মচারীরা বন্ধ করে দিয়েছিল। আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড় হৃদয়ের মানুষ তাই তিনি দয়া করে বিদ্যুৎ লাইন পুনারায় চালু করে দিয়েছেন।
তিনি বলেন, আপনারা বোধ হয় শুনেছেন, সরকারি দলের বিরুদ্ধে দেশে দেশে আন্দোলন হয়। আপনারা কি শুনেছেন, বাংলাদেশে বিরোধী দলের বিরুদ্ধে জনগণ আন্দোলন করে। সেটি বাংলাদেশে ঘটেছে। বেগম জিয়ার বিরুদ্ধে বাংলাদেশের জনগণ গণআন্দোলন করেছেন। তার জ্বালাও-পোড়াওয়ের বিরুদ্ধে আন্দোলন হয়েছে।
শাজাহান খান বলেন, এখন পর্যন্ত মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি চিহ্নিত হয়নি। ওদের চিহ্নিত করে আন্দোলন গড়ে তুলতে হবে।
মুক্তিযোদ্ধাদের ভাতা প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় সংসদের সব সংসদ সদস্যরা মুক্তিযোদ্ধাদের ভাতা ব্যাপারে একযোগে, এক সুরে কথা বলেছেন। ১৩ বছর থেকে ৫০/৭০ বছরের মানুষ মুক্তিযুদ্ধ করেছে। কাজেই তাদের ভাতা সমান হওয়া উচিত ।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎখাত করার জন্য মুক্তিযুদ্ধের নাম করে যারা শহীদ মিনারে বিগত দিনে অনশন করেছে তারা মুক্তিযোদ্ধা নামকে কলঙ্কিত করেছে, তারা দেশের কুলাঙ্গার সন্তান।