ব্রেকিং নিউজ

রাত ১:২৮ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের - রুহুল কবির রিজভী
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

শূন্য মাঠে আর খেলতে দেব না : বিএনপি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারকে শূন্য মাঠে আর খেলতে দেয়া হবে না। নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঈদের দিন নির্বাচন প্রতিহতের চেষ্টা হলে ‘দাঁতভাঙা জবাব’ দেয়ার যে হুঁশিয়ারি দিয়েছিলেন তার জবাবে রিজভী এসব কথা বলেন।

ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী বলেন, সরকারকে শূন্য মাঠে আর খেলতে দেয়া হবে না। নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করবে।

এই বিএনপি নেতা বলেন, আওয়ামী লীগ আবারও ‘একতরফা নির্বাচনের প্রস্ততি’ নিতে শুরু করেছে এবং তার ‘আলামত স্পষ্ট’।

বিএনপির এই নেতা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মত ‘একতরফা নির্বাচন’ আবারও করতে চাইলে ‘জনগণ’ তা প্রতিহত করবে। বেআইনি কাজ করে যাবেন একের পর এক, জনগণের ভোটাধিকার কেড়ে নেবেন, আর জনগণ বসে থাকবে, জনগণ আঙ্গুল চুষবে- এটা ভাবার কোনো কারণ নেই।

রিজভী বলেন, দেশবরেণ্য আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদকে নিজ বাড়িতে কয়েকদিন অবরোধ করে রাখার পর ঈদের দিনে তার বাবা-মায়ের কবর জিয়ারতও করতে দেয়নি তারা।

তিনি বলেন, এটাই হচ্ছে শেখ হাসিনা মার্কা ওবায়দুল কাদের মার্কা গণতন্ত্রের নমুনা। অর্থাৎ, নির্বাক, নিঃশব্দ পরিবেশ থাকবে, আর সেখানে তারা একতরফা নির্বাচন করবেন। আমরা বলে দিতে চাই, ভোটারবিহীন বাকশালী নির্বাচন ঠেকাতে জনগণের শক্তির বিপুল উদগীরণ হচ্ছে।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজমুল হক নান্নু, আবদুস সালাম, ফরহাদ হালিম ডোনার, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, এম এ মালেক, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।