ব্রেকিং নিউজ

বিকাল ৫:৩৩ ঢাকা, বুধবার  ১৫ই আগস্ট ২০১৮ ইং

নজরুল ইসলাম খান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ফাইল ফটো

‘শূন্যের কোঠায় সরকারের জনসমর্থন’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী লীগ সরকারের জনসমর্থন এখন শূন্যের কোঠায়। জঙ্গীবাদ প্রসঙ্গে তিনি বলেন, জঙ্গীবাদের উত্থানে বিএনপির হাত নেই। এটা আওয়ামী লীগ সরকারের আমলে বিস্তৃত হয়ে এখন আরও শক্তিশালী হয়েছে।

রোববার দুপুরে পাবনার দোয়েল কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

bnp3

জঙ্গিবাদের সঙ্গে বিএনপিকে অভিযুক্ত করা আওয়ামী লীগের রাজনৈতিক অপকৌশল উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, জেএমবি নেতা বাংলাভাইকে বিএনপি সরকারই দমন করেছিল।

তিনি বলেন, বাংলাদেশের জনগনের অধিকার হরণ করে কৌশলে আজকে যারা ক্ষমতায় আসীন, তাদের হাতে গণতন্ত্র নিরাপদ নেই। আর যখন গণতন্ত্র থাকে না, তখনই সন্ত্রাস-জঙ্গিবাদ মাথাচারা দিয়ে ওঠে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আওয়ামী লীগ সরকারের জনসমর্থন এখন শূন্যের কোঠায়। এজন্য তারা নেতা-কর্মীদের ওপর দমন নির্যাতন চালিয়ে বিএনপিকে নেতৃত্ব শূন্য করতে চায়।

দলকে সংগঠিত করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় রাষ্ট্র ক্ষমতায় পরিবর্তন আনার চেষ্টা করা হচ্ছে বলে উল্লেখ করে তিনি বলেন, এজন্য বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে প্রতিরোধ করতে হবে।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুস সামাদ খান মন্টুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার খন্দকার হাবিবুর রহমান তোতার পরিচালনায় প্রতিনিধি সভায় বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নাজমুল হক নান্নু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ বক্তব্য দেন।