Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:৫৯ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

‘শুধু শুধু প্রস্তাব দিয়ে লাভ নেই’ – বিএনপিকে নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম জামায়াতের সঙ্গত্যাগ করে রাষ্ট্রপ্রতির সঙ্গে নির্বাচন কমিশন গঠনের বিষয়ে আলোচনায় অংশ নিতে বিএনপির প্রতি আহবান জানিয়েছেন।

আজ বৃহষ্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনের এ্যালামনাই হলে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান। বগুড়া স্টুডেন্টস এসোসিয়েশান এই আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে বিভিন্ন প্রস্তাব না দিয়ে জামায়াতের সঙ্গত্যাগ করে রাষ্ট্রপ্রতির সঙ্গে আলোচনা করে, আগামী নির্বাচনে অংশ গ্রহণ করুন। শুধু শুধু প্রস্তাব দিয়ে লাভ নেই। প্রস্তাব দিয়ে কি হবে। সাংবিধানিক ভাবে নির্বাচন কমিশন গঠনের ক্ষমতা রাষ্ট্রপ্রতির।

বগুড়া স্টুডেন্টস এসোসিয়েশানের সভাপতি নাজিব বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে ইতিহাসবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ঢাকা বিশ্ববিদ্যায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, বগুড়া স্টুডেন্টস এসোসিয়েশানের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

মোহাম্মদ নাসিম বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ীই নির্ধারিত সময়ে হবে। সেইসঙ্গে সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। এটা মীমাংসিত বিষয়। এটা নিয়ে কথা বলে রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার পাঁয়তারা করছেন খালেদা জিয়া।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন। সেজন্য নিশ্চয়ই তিনি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবেন। আলোচনার মাধ্যমে সার্চ কমিটি গঠন করবেন। এটা নিয়ে খালেদা জিয়া যে প্রস্তাব দিয়েছেন তা নতুন ষড়যন্ত্রেরই অংশ।

খলনায়ককে মহানায়ক বানানোর চেষ্টা থেকে বিরোত থাকতে বিএনপি নেতাদের প্রতি আহবান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, যে ক্ষেত্রে যার অবদান যত টুকু তাকে ততটুকুই দিতে হবে। আপনারা অহেতুক খল নায়ককে মহানায়ক বানানোর চেষ্টা করবেন না। জাতির পিতা বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়েই ৭১ সালে সমস্ত বাঙ্গালী ঐক্যবদ্ধ হয়েছিল।আওয়ামী লীগের সমালোচান করতে পারেন। কিন্তু বঙ্গবন্ধুকে নিয়ে নিয়ে অহেতুক সমালোচনা করবেন না।