Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:৩৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

শুক্রবারে অনুষ্ঠিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষা

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

দেশব্যাপী এসএসসি ও সমমানের তৃতীয় দিনের পরীক্ষা আগামীকাল শুক্রবার সকাল ৯টায় শুরু হবে। এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত ৮ ফেব্রুয়ারি, রোববার। গত ১০ ফেব্রুয়ারি, মঙ্গলবারের চতুর্থ পরীক্ষাটি শুরু হবে ১৪ ফেব্রুয়ারি, শনিবার সকাল ১০টা থেকে। পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে আজ এ তথ্য জানা গেছে।
বিএনপি ও জামায়াত নেতৃত্বধীন ২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধের মাঝে গত ৭ ফেব্রুয়ারি জোট আবার ৭২ ঘন্টার হরতালের ডাক দেয়ায় এসএসসি ও সমমানের তৃতীয় ও চতুর্থ দিনের পরীক্ষা দু’টো পেছানো হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তখন এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, প্রায় ১৫ লাখ পরীক্ষার্থীর জীবনের নিরাপত্তার কথা বিবেচনা করে মন্ত্রণালয় এ পরীক্ষা দু’টো পিছিয়ে দিয়েছে।
৭২ ঘন্টার ওই হরতাল শেষ হওয়ার আগেই বিএনপি নেতৃত্বাধীন জোট তা আরো ৪৮ ঘন্টা বাড়িয়ে ১২০ ঘন্টা করার ঘোষণা দেয়। সে অনুযায়ী হরতাল চলবে আগামীকাল শুক্রবার ভোর ৬টা পর্যন্ত।
হরতাল ৪৮ ঘন্টা বাড়িয়ে দেয়ার কারণে এসএসসি ও সমমানের আজ বৃহস্পতিবারের পঞ্চম পরীক্ষাটিও শিক্ষা মন্ত্রণালয় স্থগিত করেছে। শিক্ষামন্ত্রী এ সিদ্ধান্তও গতকাল সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দিয়েছেন।
উল্লেখ্য, ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিএনপি-জামায়াত জোটের টানা ১০৮ ঘন্টার হরতালের কারণে দু’দফা পিছিয়ে গত ৬ ফেব্রুয়ারি, শুক্রবার থেকে শুরু হয় পরীক্ষা। তবে এ পর্যন্ত কোন পরীক্ষাই বোর্ডের ঘোষিত সময়সূচী অনুযায়ী হতে পারেনি। এ পর্যন্ত মন্ত্রণালয়কে ৪ বার পরীক্ষা পেছানোর ঘোষণা দিতে হয়েছে।