Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:২৭ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

শিশু রাকিব হত্যায় ২ জনের ফাঁসির আদেশ

পেটে হাওয়া ঢুকিয়ে নির্মম নির্যাতনে শিশু শ্রমিক রাকিব হত্যা মামলায় দুই জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে এ রায় ঘোষণা করা হয়। রায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন-শরিফ ও মিন্টু খান। এছাড়া মামলার অন্য আসামি বিউটি বেগমকে খালাস দেয়া হয়েছে।

গত ৩ আগস্ট বিকালে খুলনার টুটপাড়া কবরখানা মোড়ের শরীফ মোটরসে ধরে নিয়ে পায়ুপথে পেটে হাওয়া ঢুকিয়ে পৈশাচিক কায়দায় শিশু রাকিবকে হত্যা করা হয়। এ ঘটনার পর রাতেই পুলিশ গণপিটুনিতে আহত শরীফ মোটরসের মালিক শরীফ ও তার মা বিউটি বেগম এবং পাতানো চাচা মিন্টুকে আটক করে।

পরদিন রাকিবের বাবা নুরুল আলম বাদী হয়ে খুলনা সদর থানায় ৩ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় আটক ৩ জনই পর্যায়ক্রমে আদালতে রাকিব হত্যা মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

এরপর ২০ আগস্ট ও ৬ সেপ্টেম্বর খুলনার আদালতে রাকিব হত্যা মামলার এজাহারভুক্ত ৩ জনের জামিন আবেদন নামঞ্জুর হয়। ২৫ আগস্ট তদন্তকারী কর্মকর্তা এসআই কাজী মোস্তাক আহমেদ আদালতে ৩ জনের নামে চার্জশিট দাখিল করেন। ৬ সেপ্টেম্বর মহানগর হাকিম ফারুক ইকবালের আদালতে চার্জশিটটি গ্রহণ করা হয়। একই সঙ্গে মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়। ২২ সেপ্টেম্বর মামলাটির শুনানি হয়। ৫ অক্টোবর আদালতে এ মামলার চার্জ গঠন করা হয়। ১১ অক্টোবর থেকে এ মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। ৬ কার্যদিবসে ৩৮ জনের সাক্ষ্য গ্রহণের মধ্য দিয়ে ২৫ অক্টোবর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়। এরপর আজ মামলার রায় ঘোষণা করা হলো।