ব্রেকিং নিউজ

রাত ১:০৮ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

শিরোপা জিতলেন সানিয়া মির্জা

চলতি মৌসুমের প্রথম শিরোপার স্বাদ পেয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। ক্যারিয়ারে এটি তার ২৩তম শিরোপা। বেথেনি মাটেক-সান্ডসকে সাথে নিয়ে শীর্ষ বাছাই যুক্তরাষ্ট্রে আবিগেইল স্পিয়ার্স এভং রাকুয়েল কপস-জোনসকে হারিয়ে শুক্রবার সিডনি ইন্টারন্যাশনালের শিরোপা জিতেছেন সানিয়া।
অবাছাই ইন্দো-মাকিন জুটি শীর্ষ জুটিকে ফাইনালে মাত্র ৬৯ মিনিটে ৬-৩, ৬-৩ গেমে পরাজিত করে অঘটনের জন্ম দিয়েছেন। এর মাধ্যমে অস্ট্রেলিয়ান ওপেনের আগে সানিয়া তার প্রতিপক্ষদের সামনে সতর্ক বার্তাও ছুঁড়ে দিয়েছেন। বেথেনিকে সাথে নিয়ে এই নিয়ে পঞ্চম ডব্লিউটিএ শিরোপা জিতলেন সানিয়া। উভয় সেটেই ্এই জুটি প্রতিপক্ষের সাতটি ব্রেক পয়েন্টের সুযোগ নষ্ট করেছেন। আর পাঁচবার নিজেরা ব্রেক পয়েন্ট ছিনিয়ে নিয়েছেন। এর মধ্যে দুটি ছিল প্রথম সেটে। তারা সার্ভিস হারালেও পরের গেমেই ব্রেক পয়েন্ট অর্জন করেন।
দ্বিতীয় সেটে মার্কিন জুটি বেশ ভালভাবেই ফিরে এসেছিলেন। ৩-২ গেমে এগিয়ে থেকে সানিয়ার সার্ভিসে ৪০-০ ব্যবধানে এগিয়ে ছিলেন। কিন্তু দূর্দান্ত সার্ভিস এবং গ্রাউন্ড স্ট্রোকের মাধ্যমে সানিয়া বিপদ থেকে সঙ্গীকে মুক্ত করেন। পরের গেমেই সানিয়া-বেথেনি ব্রেক পয়েন্ট নিয়ে প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করেন।
অস্ট্রেলিয়ান ওপেনের এককে তার নিয়মিত জুটি সু-ওয়েই শেই অংশগ্রহণের পর থেকেই সানিয়া জুটি হিসেবে বেথেনিকে বেছে নেন। এই টুর্নামেন্টে এখন পর্যন্ত এটাই সানিয়া সর্বোচ্চ পারফরমেন্স। এর আগে তিনি কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছিলেন। এই শিরোপার মাধ্যমে তিনি এবং বেথেনি প্রত্যেকে ৪৭০ র‌্যাঙ্কিং পয়েন্ট অর্জণ করেছেন, প্রাইজ মানি হিসেবে পেয়েছেন ৩৯ হাজার অস্ট্রেলিয়ান ডলার।