Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:৫৮ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

শিগগিরই সংসদ সদস্যপদ থেকে পদত্যাগ করছি: লতিফ সিদ্দিকী

খুব শিগগিরই জাতীয় সংসদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকী।
রোববার বেলা ১১টার দিকে নিজের সংসদ সদস্যপদ বাতিল নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) শুনানি শেষে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।
লতিফ সিদ্দিকী বলেন, বুঝতে পারছি নেত্রী চান না- এ বিষয় নিয়ে আমি বাড়িবাড়ি করি। তাই খুব শিগগিরই জাতীয় সংসদ সদস্যপদ থেকে পদত্যাগ করছি।
তবে লতিফ সিদ্দিকী শিগগিরই সংসদ সদস্য পদ থেকে পদত্যাগের ঘোষণা দিলেও এ সংক্রান্ত শুনানি দুই সপ্তাহের জন্য মুলতবির আবেদনও করেন। ইসি তার আবেদন গ্রহণ করেছেন।
এর আগে সকাল ৯টার দিকে লতিফ সিদ্দিকীর সংসদ সদস্যপদ বাতিল বিষয়ে ইসির শুনানির এখতিয়ার বৈধ বলে হাইকোর্টের রায় বহাল রাখে আপিল বিভাগ।
প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চে এ শুনানি হয়। আপিল বিভাগ আবদুল লতিফের আবেদন শুনে ‘নো অর্ডার’ দেয়। ফলে এ বিষয়ে তার রিট আবেদন খারিজ করে দেয়া হাইকোর্টের আদেশই বহাল থাকে।
গত বছরের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে হজ ও তাবলিগ জামায়াত নিয়ে কটূক্তি করায় লতিফ সিদ্দিকীর মন্ত্রিত্ব যায়। একই সঙ্গে নিজ দল আওয়ামী লীগ থেকে তিনি বহিষ্কৃত হন।
দল থেকে বহিষ্কারের পর লতিফ সিদ্দিকীর সংসদ সদস্যপদ থাকবে কিনা, তা মীমাংসার জন্য গত ১৩ জুলাই প্রধান নির্বাচন কমিশনারকে চিঠি দেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। পরে এ নিয়ে শুনানির উদ্যোগ নেয় ইসি।

FOLLOW US: