ব্রেকিং নিউজ

রাত ১১:২২ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

শিগগিরই ইউনিয়ন পরিষদগুলোতে নির্বাচন

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহম্মেদ বলেছেন, শিগগিরই ইউনিয়ন পরিষদগুলোতে নির্বাচন দেয়া হবে। সেজন্যে নির্বাচন কমিশন প্রস্তুতি নিচ্ছে।
তিনি বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচন দ্রুত সম্পন্ন করার উদ্যোগ নেয়া হয়েছে। এ জন্য মামলাসহ সব ধরনের জটিলতা দুর করে স্থানীয় সরকার নির্বাচন দেয়া হবে।’
প্রধান নির্বাচন কমিশনার আজ জেলা নির্বাচন অফিসের সার্ভার স্টেশন পরিদর্শনকালে এ কথা বলেন। তিনি সার্ভার স্টেশনের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন।
এ সময় বান্দরবান জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক ফারুখ আহম্মেদ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উল্লাহ্, জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কাজী রকিব উদ্দিন আহম্মেদ বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন করে কমিশন প্রমাণ করেছে কিভাবে নিরপেক্ষতা বজায় রেখে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হয়।
এক প্রশ্নের জবাবে তিনি রোহিঙ্গাদের ভোটার তালিকাভুক্তি প্রসঙ্গে বলেন, মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের ভোটার হওয়ার বিষয়ে নির্বাচন কমিশন খুব সতর্কতার সঙ্গে কাজ করছে। বান্দরবানসহ ৩টি জেলার জন্য একটি স্পেশাল কমিটি রয়েছে। ২৩টি তথ্য-উপাত্ত নিয়ে ভোটার তালিকা ক্রস মেচিং করা হচ্ছে।
তিনি বলেন, এ ব্যাপারে অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই তা তদন্ত করে বহিরাগতদের তালিকা থেকে বাদ দেয়া হবে।
জেলা শহরের পুরানো পোষ্ট অফিসের জায়াগার ওপর প্রায় ১ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে বান্দরবান জেলা নিবার্চন অফিসের সার্ভার স্টেশনটি নির্মাণ করে গণপূর্ত বিভাগ।
প্রধান নির্বাচন কমিশনার পরে বান্দরবানের থানছি উপজেলার বলিপাড়া ইউনিয়ন পরিষদ ভবন পরিদর্শন করেন।