Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৮:২১ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

শিক্ষিতের হার শতভাগে উন্নীত হবে, দেশ আরো এগিয়ে যাবে: আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, দেশে অল্প কিছু দিনের মধ্যে শিক্ষিতের হার শতভাগে উন্নীত হবে। তিনি বলেন, একটি দেশে শিক্ষিতের সংখ্যা যত বেশি হবে, দেশ তত এগিয়ে যাবে। ২০০৯ সালে দেশের শিক্ষার হার ছিল শতকরা ৪৭ ভাগ, এখন ৭৮ ভাগ।

তিনি আজ দুপুরে জেলার ঝালকাঠি সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের নানা অবদানের কথা তুলে ধরে শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ করেছে। অবৈতনিক শিক্ষাসহ শিক্ষাক্ষেত্রে উৎসাহ দিতে নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছে বর্তমান সরকার।
বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন চায় না উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। দক্ষিণাঞ্চলে ব্যাপক উন্নয়ন হচ্ছে বর্তমান সরকারের সময়। আর এসব উন্নয়ন একটি দলের কাছে পছন্দের নয়। তাই তারা আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারছে।

ঝালকাঠি সরকারি মহিলা কলেজ চত্বরে কলেজ অধ্যক্ষ বিমল চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সাংগঠনিক সম্পাদক তরুন কর্মকার, অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রকিব, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহউদ্দিন আহম্মেদ সালেক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান।
এসময় শিক্ষক, অভিভাবক, প্রশাসনের কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী নানা আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে শিল্পমন্ত্রী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।