রাষ্ট্রপতি এম আবদুল হামিদ
এসিসি’র চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে সংস্থার চার সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে।

শিক্ষা ও সেবা খাতে অভিযান চালান, দুদককে -রাষ্ট্রপতি

শিক্ষা, স্বাস্থ্য ও অন্যান্য সেবা খাতে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাতে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর প্রতি আহবান জানান রাষ্ট্রপতি।

দুর্নীতিবাজদের যথাযথ শাস্তি প্রদান এবং কোন নিরীহ লোক যেন হয়রানির শিকার না হয়, সেটি নিশ্চিত করতেও দুর্নীতি দমন কমিশনের প্রতি আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি এম আবদুল হামিদ।

রাষ্ট্রপতি এসিসি বার্ষিক রিপোর্ট – ২০১৮ পেশ উপলক্ষে এসিসি’র চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে সংস্থার চার সদস্যের একটি প্রতিনিধি দল আজ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, শিক্ষা, স্বাস্থ্য ও অন্যান্য সেবা খাতে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাতে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর প্রতি আহবান জানান রাষ্ট্রপতি। তিনি বলেন, দুর্নীতিবাজ যেই হোক না কেন তাকে অবশ্যই শাস্তি পেতে হবে।

রাষ্ট্রপতি দুর্নীতি মামলায় নিরপেক্ষ তদন্তের ওপর গুরুত্বারোপ করে তদন্ত কর্মকর্তাদের (আইও) সক্ষমতা বাড়াতে কার্যকর ব্যবস্থা নিতে এসিসি কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা লাভের উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, সমাজ থেকে দুর্নীতি অবশ্যই নির্মূল করতে হবে এবং দুর্নীতি করা থেকে বিরত থাকতে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে বিভিন্ন ধরনের উদ্বুদ্ধকরন কর্মসূচী গ্রহন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি তিনি আহবান জানান। রাষ্ট্রপতি দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা মূলক প্রচারনা চালানো এবং সমাজের সকল স্তরে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে দুদক চেয়ারম্যান বিগত এক বছরে কমিশনের সার্বিক কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। অনুষ্ঠানে এসিসি কমিশনার যথাক্রমে এএফএম আমিনুল ইসলাম এবং ড. মোহম্মদ মোজাম্মেল হক খান, এসিসি সচিব মো. দেলোয়ার বখত এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগন উপস্থিত ছিলেন। -বাসস