Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:৪৭ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ফাইল ফটো

‘শিক্ষার্থীরা যেন জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে’

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ছাত্র-ছাত্রীদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারলে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাবে।

এক্ষেত্রে প্রাথমিক শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য উল্লেখ করে তিনি বলেন, ছাত্র-ছাত্রীরা ধর্মের ভুল ব্যাখ্যার কারণে যাতে জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে, সেক্ষেত্রে শিক্ষকদের আরো সতর্ক থাকতে হবে।

নৌপরিবহন মন্ত্রী ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির উপদেষ্টা শাজাহান খান আজ জাতীয় প্রেস ক্লাবে তাঁকে প্রদত্ত এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি তাদের বার্ষিক সাধারণ সভা ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

সমিতির সভাপতি মোঃ নূরুজ্জামান আনসারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্ল্যাহ সরকার, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির ও মহিলা সম্পাদিকা আঞ্জুমান আরা।

শাজাহান খান বলেন, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাঁইত্রিশ হাজার প্রাথমিক স্কুল সরকারিকরণ করে এক লাখ ছত্রিশ হাজার শিক্ষককে জাতীয়করণের আওতায় এনেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চব্বিশ হাজার স্কুল সরকারিকরণ করে লক্ষাধিক শিক্ষকের চাকুরি জাতীয়করণ করেছেন। শিক্ষকদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়টি সরকারের বিবেচনায় রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কোন কিছু চাইতে হয়না, প্রতিটি সেক্টরের মানুষের প্রতি তাঁর দরদ ও ভালোবাসা রয়েছে।
তিনি আরো বলেন, ছাত্র শিক্ষকসহ সকলের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে।