Press "Enter" to skip to content

শিক্ষার্থীদের সৎ ও চরিত্রবান হতে হবে : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, শিক্ষার্থীদের ভালো মানুষ, সৎ ও চরিত্রবান হতে হবে এবং তাদের দেশপ্রেমে উজ্জীবিত করতে হবে। শিক্ষার্থীদের নৈতিক ও মূল্যবোধের শিক্ষায় শিক্ষিত করে উন্নত বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে প্রস্তুত করতে হবে।

আজ টাঙ্গাইলের মির্জাপুর ফতেপুর ময়নাল হক বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মোঃ আব্দুর রাজ্জাক বলেন, মানসম্মত শিক্ষা এবং সময় উপযোগী শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে সরকার কাজ করছে। আজ থেকে ৫০ বছর আগে গ্রামীণ শিক্ষা ব্যবস্থার উন্নতি সাধনে যাঁরা সচেষ্ট হয়েছিলেন, তাঁদের অবদান মহান, আমি তাদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে সকল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে মিলনমেলা ঘটে ও নিজেদের মাঝে ভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় হয়। বর্তমান সরকার বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার উৎকর্ষ সাধন এবং বিজ্ঞানমনস্ক প্রজন্ম গড়ে তুলতে সর্বোতভাবে দক্ষতা ও সততার সাথে কাজ করে যাচ্ছে। দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা জ্ঞান-বিজ্ঞান ও মেধা-মননে সমৃদ্ধ হয়ে উন্নত বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

তিনি বলেন, বর্তমান যুগ জ্ঞান বিজ্ঞানের যুগ। উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় করার জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করতে হবে। এজন্য শিক্ষক, অভিভাবক ও জনপ্রতিনিধি সবার প্রচেষ্টা থাকতে হবে। আজকের শিক্ষার্থীরাই ভবিষ্যতের স্বপ্নকে বাস্তবায়ন করে বাংলাদেশকে বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করবে।

Mission News Theme by Compete Themes.