ব্রেকিং নিউজ

রাত ৩:১৩ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়া উচিত : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘সরকার সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়িয়েছে। আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করেছে। তাই শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়া উচিত।’

শনিবার দুপুরে সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘দিনের পর দিন রাস্তাঘাট বন্ধ করে মানুষকে দুর্ভোগে ফেলা এটা আন্দোলনের কোন পদ্ধতি হতে পারে না- এটা শিক্ষার্থীরা বুঝতে পারছে না।’

তিনি আশা প্রকাশ করেন, এবার শিক্ষার্থীরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাবে এবং পর্যায়ক্রমে তাদের সকল দাবি বাস্তবায়ন করে তাদের ক্ষোভ প্রশমিত করা হবে।

রাজধানির বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত ও কয়েকজন শিক্ষার্থীর আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার্থীদের বিক্ষোভ ও তাদের দাবি যৌক্তিক। সেগুলো বাস্তবায়নে ইতোমধ্যেই সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের এই সংগ্রামকে ‘শিক্ষা পরিবারের সংগ্রাম’ উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এরকম দোষী চালকদের শাস্তি নিশ্চিত করতে শিক্ষা মন্ত্রণালয় থেকেও চাপ অব্যাহত রাখা হবে।’

সমাবর্তন অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও মেট্রোপিলটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন বক্তব্য রাখেন।