ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:২৩ ঢাকা, মঙ্গলবার  ২৩শে অক্টোবর ২০১৮ ইং

“শিক্ষার্থীদের ওপর আরোপিত ভ্যাট পুনর্বিবেচনার আহ্বান হানিফের”

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত ভ্যাটের সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করার জন্য অর্থমন্ত্রী প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ বিকেলে রাজধানীর পল্টনের ডাক ভবনের জিপিও পোস্টাল মিলনায়তনে বাংলাদেশ পোস্টম্যান ও কর্মচারী ইউনিয়নের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের সভাপতি নাসির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু ও জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম ও ডাক বিভাগের অতিরিক্ত মহাপরিচালক প্রবাস চন্দ্র সাহা।
মাহবুব-ঊল আলম হানিফ বলেন, ‘আমি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রাস্তায় নেমে গাড়ী ভাংচুর করে মানুষের দুর্ভোগ না বাড়িয়ে ক্লাশে ফিরে যাওয়ার জন্য অনুরোধ জানাবো।’
তিনি বলেন, ‘আমি অর্থমন্ত্রীকে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ওপর ভ্যাট আরোপের সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করার জন্য অনুরোধ জানাবো। কেননা বেসরকারী বিশ্ববিদ্যালয়ে যারা লেখা-পড়া করে তাদের বেশির ভাগই মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান।’
এ বিষয়ে হানিফ বলেন, বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ওপর অতিরিক্ত ভ্যাট আরোপে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্য কঠিন হয়ে দাঁড়াবে। আর আমরাও এ বিষয়ে সংসদে আলোচনার মাধ্যমে একটি সমাধানে আসতে পারবো।
আওয়ামী লীগের এ নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো প্রতিকুল পরিবেশের মধ্য দিয়ে দেশকে পরিচালিত করতে হচ্ছে। কেননা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া তার বিদেশী প্রভুদের ওপর ভর করে জঙ্গিদের অর্থায়ন করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করে যাচ্ছে।
তিনি বলেন, তিনি (বেগম জিয়া) দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে নিজেকে এবং তার দলকে ধ্বংস করেছেন। তিনি জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তাই তার ডাকে জনগণ তো দূরের কথা তার দলের নেতা-কর্মীরাও কোন সাড়া দেন না।