Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:৪৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

শিক্ষায় এখন যা মান আছে,অতীতে তা ছিল না- শিক্ষামন্ত্রী

শীর্ষ মিডিয়া ১৪ অক্টোবরঃ সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের ছাত্রাবাস উদ্বোধন কালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমার প্রতিশ্রুতি ছিল আগের কাঠামোয় ছাত্রাবাস পুনর্নির্মাণ করে দেওয়া, সেটি আমি করে দিয়েছি। ছাত্রাবাসটি যে রকম ছিল, দেখতে সে রকমই হয়েছে শিক্ষার পরিবেশ বজায় রাখতে আগে সেটি করা হয়েছে, এখন পোড়ানোর ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।
শিক্ষামন্ত্রী বলেন, অনেকে মনে করছেন আমাদের ছেলে-মেয়েরা ভালো করছে না। আমি আগেও বলেছি, এখনো বলছি, আমাদের ছেলে-মেয়েরা আগের চেয়ে অনেক গুণ বেশি এগিয়েছে। শিক্ষকেরাও এগিয়েছেন। শিক্ষার্থীর সংখ্যা পাঁচ বছরের তুলনায় এখন দ্বিগুণের চেয়ে বেশি হয়েছে। শিক্ষায় আজকের মান যা আছে, অতীতে তা ছিল না । আনুষ্ঠানিক উদ্বোধনের পর ছাত্রদের আবাসিক কার্যক্রম শুরু করা হয়। আজ মঙ্গলবার বেলা দুইটার দিকে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের ছাত্রাবাস উদ্বোধন করে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
আধুনিক তথ্যপ্রযুক্তিনির্ভর শিক্ষাব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, যে যা-ই বলুক, আমরা যে শিক্ষা দিচ্ছি, সেটা আগের যেকোনো সময়ের চেয়ে অনেক উন্নত। বিশ্বমানে পৌঁছাতে হলে আধুনিক ও তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। সব কলেজে ডিজিটাল শ্রেণিকক্ষ চালু করা হয়েছে। বাংলাদেশে এখন ২০ হাজার ৫০০ ডিজিটাল ক্লাস রুম রয়েছে। আরও সাড়ে তিন হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ক্লাস রুম করা হবে।
শত বছরের ঐতিহ্যবাহী এই কলেজের ছাত্রাবাসটি ২০১২ সালের ৭ জুলাই ছাত্রশিবির ও ছাত্রলীগের সংঘর্ষের জের ধরে পুড়িয়ে দেওয়া হয়। এক সময় শিক্ষামন্ত্রী ওই ছাত্রাবাসের বাসিন্দা ছিলেন। ঘটনার পর তিনি পোড়া ছাত্রাবাস দেখে কেঁদেও ফেলেছিলেন।