Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:২৩ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

শাহজালাল বিমানবন্দর দক্ষিণ এশিয়ার কেন্দ্র হবে

বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরকে আন্তর্জাতিক রুটে দক্ষিণ এশিয়ার কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে।
মন্ত্রী আজ শুক্রবার বিকালে রাজধানীর কুর্মিটোলাস্থ হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বেসরকারী বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ (ইউবিডি) লিমিটেডের নতুন আন্তর্জাতিক রুট ঢাকা-মদিনা সরাসরি ফ্লাইট চালুর উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
রাশেদ খান মেনন বর্তমান সরকার বাংলাদেশ বিমান ও সিভিল এ্যাভিয়েশনের উন্নয়নে কার্যক্রম অব্যাহত রেখেছে উল্লেখ করে বলেন, হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দ্বিতীয় ও তৃতীয় টার্মিনালের কাজ হাতে নেয়া হয়েছে। আশা করি, ২০৩৫ সালের পর আর কার্গো বিমান বহরে থাকবে না। এ সময় মন্ত্রী পর্যটন শিল্পকে আরো বেশি উন্নয়ন ও বেগমান করারও প্রতিশ্রুতি দেন।
মন্ত্রী বলেন, ‘মদিনা থেকে সরাসরি বাংলাদেশে আজ শুক্রবার থেকে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান চালু করা হলো। বাংলাদেশের অনেক মানুষ সেখানে রয়েছেন। তারা এখন থেকে সরাসরি বিমানযোগে খুব সহজে বাংলাদেশে আসতে পারবেন।’
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য মইনুদ্দিন খান বাদল, ইউনাইটেড এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী, প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (মালয়েশিয়া) হাজী আহমেদ বিন জলিল প্রমুখ।
পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বেসরকারী বিমানকে আরো বেশি লাভজনক করার চিন্তা করছে সরকার। সেই লক্ষ্যকে সামনে রেখে সরকার কাজ করছে। এ সময় তিনি বিমানের যাত্রী ও আকাশের নিরাপত্তা রক্ষার জন্য বিশেষভাবে নজর দেয়ার ওপর গুরুত্বারোপ করেন।
আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ঢাকাস্থ হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউনাইটেড এয়ারওয়েজের ঢাকা-মদিনা রুট এস-২-এএফএফ বিমানটি ঢাকা ছেড়ে যায়।
পরে মন্ত্রী রাশেদ খান মেনন ফিতা ও কেক কেটে ইউনাইটেড এয়ারওয়েজের ঢাকা- মদিনা রুট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
ইউনাইটেড এয়ারওয়েজের কর্মকর্তারা জানান, ২০০৭ সালের ১০ জুলাই ইউনাইটেড এয়ারওয়েজ ৩৭ আসন বিশিষ্ট ড্যাশ ৮-১০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে সিলেট ফ্লাইট পরিচালনার যাত্রা শুরু করে। ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীণ যেমন- চট্রগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর, বরিশাল ও ঈশ্বরদী রুটে তারা ফ্লাইট পরিচালনা করছে। ইউনাইটেড এয়ারওয়েজ গত সাড়ে ৭ বছরে অভ্যন্তরীণ রুটে প্রায় ২২ লাখ যাত্রী পরিবহন করেছে। ইতিমধ্যে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে প্রায় ৫২ হাজার ফ্লাইট পরিচালনা করেছে।