ব্রেকিং নিউজ

ভোর ৫:০৯ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘শাসকগোষ্ঠীর কথাবার্তায় উগ্রতা-অহমিকার অভিযোগ রিজভীর’

জনগণের ক্ষমতা জোর করে কেড়ে নিয়ে শাসকগোষ্ঠী কথাবার্তায় উগ্রতা, অহমিকা দেখিয়ে দম্ভভরে প্রতিনিয়ত দেশবাসীকে শাসিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

আওয়ামী লীগ একচেটিয়া দখলে নেয়ার জন্যই দলীয় প্রতীকে ইউপি চেয়ারম্যান নির্বাচন করছে। এ নির্বাচন ভিন্ন পন্থায় বাকশালী শাসন ব্যবস্থা চূড়ান্ত করারই মহড়া মাত্র বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, ইউপি নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে যে ভয়ংকর সন্ত্রাসী তৎপরতা তারা চালাবে, সেটিকে ঢাকা দেয়ার জন্যই বিভিন্ন কৌশল অবলম্বন করছে। কখনও খালেদা জিয়া এবং তারেক রহমানের নামে সমন জারি, বিএনপি নেতানেত্রীদের শাস্তির ভয় দেখিয়ে প্রধানমন্ত্রীসহ মন্ত্রীদের সংবাদ মাধ্যমে আস্ফালন, আবার কখনও ডেইলি স্টার ও এর সম্পাদক মাহফুজ আনামকে নিয়ে হৈ চৈ করছে।

ইউপি নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে বিএনপি প্রার্থীদের বাধা দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির এই যুগ্ম মহাসচিব।

বিএনপির কাউন্সিল প্রসঙ্গে তিনি জানান, আগামী ১৯ মার্চ শনিবার কাউন্সিল উপলক্ষে ব্যাপক প্রস্তুতির অংশ হিসেবে আন্তর্জাতিক সম্পর্ক উপকমিটি কোন কোন দেশে আমন্ত্রণ পাঠাবেন, সেটি চূড়ান্ত করেছে।

তিনি আরও জানান, আগামী কাউন্সিলে শতকরা ৯০ ভাগ কাউন্সিলরদের তালিকা প্রস্তুত হয়ে গেছে। শোক প্রস্তাবের জন্য বিভিন্ন বিএনপি নেতাকর্মীদের মৃত্যু তালিকা শতকরা ৬০ ভাগ সম্পন্ন হয়েছে।

কাউন্সিলের প্রচারের জন্য অন্যান্য মাধ্যমের সঙ্গে ইন্টারনেট, ফেসবুকসহ সোশ্যাল মিডিয়া ব্যাপকভাবে ব্যবহার করা হবে বলেও জানান রিজভী।