ব্রেকিং নিউজ

রাত ২:৩০ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আখেরি মোনাজাত

শান্তি-কল্যাণ কামনায় ইজতেমার সমাপ্তি

দুনিয়া ও আখিরাতের শান্তি কামনার পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সমৃদ্ধি, সংহতি, অগ্রগতি এবং সার্বিক কল্যাণ কামনা করা হয়েছে দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে। এর মধ্য দিয়ে শেষ হলো ৫২তম বিশ্ব ইজতেমা।

রবিবার বেলা ১১টা ১০ মিনিটে শুরু হওয়া এই আখেরি মোনাজাত পরিচালনা করেন তাবলীগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বি দিল্লির মারকাজের শূরা সদস্য হজরত মাওলানা মুহাম্মদ সাদ। মোনাজাত শেষ হয় বেলা ১১টা ৪২ মিনিটে।

এ সময় তার সঙ্গে হাত তুলেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেন তারা। এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে তুরাগ তীর মুখরিত করে দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় আকুতি জানান লাখ লাখ মুসল্লি।

২০ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হয় তিন দিন ব্যাপী ইজতেমার দ্বিতীয় পর্ব। এই পর্বে বাংলাদেশের ১৭টি জেলার ধর্মপ্রাণ মুসল্লি ও তাবলীগ অনুসারী দলের সদস্যরা যোগদান করেন। এতে বিশ্বের ৬৫টি দেশের প্রায় ১২ হাজার বিদেশি অতিথিরা অংশ নিয়েছেন। এর আগে ৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয় ১৩ জানুয়ারি। আর ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় প্রথম পর্ব।