Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:৫৩ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা
শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা

শহীদ মুক্তিযোদ্ধাদের ও বঙ্গবন্ধুর প্রতি শ্রীলংকার প্রেসিডেন্টের শ্রদ্ধা   

শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা শহীদ মুক্তিযোদ্ধা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আজ তার তিন দিনের বাংলাদেশ সফর শুরু করেছেন।

সিরিসেনা আজ সকালে এখানে পৌঁছেন এবং বিকেলে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাতে রাজধানীর উপকণ্ঠ সাভারে জাতীয় স্মৃতিসৌধে যান। বিকেল ৩টা ৪০ মিনিটে স্মৃতিসৌধ প্রাঙ্গণে পৌঁছলে শ্রীলংকার প্রেসিডেন্টকে সেখানে স্বাগত জানান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক ও ৯ম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. আকবর হোসেন।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল শ্রীলংকার প্রেসিডেন্টকে গার্ড অব অনার প্রদান করে। পরে তিনি শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

তিনি স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন এবং সেখানে একটি ‘নাগেশ্বরী চাম্পা’ গাছের চাড়া রোপণ করেন।

তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে নগরীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের উদ্দেশে বিকেল ৪টার দিকে জাতীয় স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন। শ্রীলংকার প্রেসিডেন্ট জাদুঘর প্রাঙ্গণে পৌঁছলে সেখানে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি ট্রাস্টের প্রধান নির্বাহী মাশুর হোসেন ও জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান।

শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা

সিরিসেনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং বাংলাদেশের স্থপতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে প্রেসিডেন্ট বঙ্গবন্ধুর নাতনী সায়মা ওয়াজেদের সঙ্গে জাদুঘরটি ঘুরে দেখেন। প্রেসিডেন্ট সিরিসেনা এই জাদুঘরে একটি পরিদর্শন বইয়েও স্বাক্ষর করেন।