Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৩৩ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

শহীদ মিনারে যাবার পথে খালেদা জিয়াকে বাধা দেয়ার অভিযোগ বিএনপির

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার পথে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বাধা দেয়ার অভিযোগ করেছে বিএনপি।

রোববার বিকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় তিনি বলেন, শহীদ বেদীতে বিএনপির নেতাকর্মীরা কেউ জুতা পায়ে ওঠেনি বরং সবাই খালি পায়ে উঠেছিল। কিন্তু বিএনপির ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরাই ক্ষমতার দাপটে জুতা নিয়ে শহীদ বেদীতে উঠেছে।

রিজভী বলেন, একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনের সময় খালেদা জিয়ার সার্বিক নিরাপত্তা বিধান করতে পুলিশ ও র‌্যাব প্রধানদের কাছে দলের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছিল। কিন্তু তাকে গুলশানের বাসা থেকে শহীদ মিনারে আসা পর্যন্ত পুলিশ বারবার বাধা দেয়।

তিনি দাবি করেন, খালেদা জিয়ার গুলশানের বাসার সামনে পুলিশ ব্যারিকেড দেয়। সব বাধা অতিক্রম করে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর শহীদ মিনারের কাছাকাছি আসলে পুলিশ দুই জায়গায় ব্যারিকেড দেয়। সেখানে বিএনপি নেতাকর্মীদের ওপর অতর্কিত আক্রমণ চালায়। এতে অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়।

বিএনপির যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, নোয়াখালী জেলার চাটখিল উপজেলায় একুশের রাতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে গেলে বিএনপি নেতা আলমগীর হোসেন আগুনকে সরকার দলীয়রা নির্মমভাবে হত্যা করে। এ ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেছেন তিনি।

এদিকে সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, দেশের বিভিন্ন স্থানে আসন্ন ইউপি নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের ওপর সরকারদলীয় লোকজন হামলা এবং পুলিশ গ্রেফতার অভিযান চালাচ্ছে।